যানজট নিরসনে গাজীপুর পুলিশের ব্যাপক প্রস্তুতি


প্রকাশিত: ১১:১১ এএম, ১৫ জুলাই ২০১৫
ফাইল ছবি

ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ব্যাপক প্রস্তুতি নিয়েছে গাজীপুর জেলা পুলিশ। জেলার সড়ক-মহাসড়ক থেকে শুরু করে বিভিন্ন রাস্তার মোড়, গুরুত্বপূর্ণ স্থানসমূহে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের কার্যকর ব্যবস্থার ফলে বুধবার বিকেল পর্যন্ত গাজীপুরে যানজটমুক্ত পরিবেশে যানবাহন চলাচল করেছে।

মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল ১১টা পর্যন্ত প্রবল বর্ষণে টঙ্গী থেকে চান্দনা চৌরাস্তা, বোর্ডবাজার, সাইনবোর্ড, মালেকের বাড়ি, বাসন সড়ক ও বাইপাস মোড়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন স্থান হাটু পানির নিচে তলিয়ে গেলেও কোনো যানজট লক্ষ্য করা যায়নি। ভোগড়া বাইপাস মোড়ের দুই দিকে পানির ক্যানেল থাকায় পানি দ্রুত নেমে যায়।

বুধবার দুপুরে গাজীপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশীদ চান্দনা চৌরাস্তাসহ বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। এ সময় তিনি সাংবাদিকদের জানান, উত্তরাঞ্চলের প্রায় ৩২টি রোডের যানবাহন গাজীপুরের উপর দিয়ে যাতয়াত করে থাকে। এসব মহাসড়কগুলোতে যানজট নিরসনে প্রায় দেড় হাজার পুলিশ রাস্তায় কাজ করছে।

তিনি আরো জানান, টঙ্গী থেকে চান্দনা চৌরাস্তা, কোনাবাড়ি, চন্দ্রা, শ্রীপুরের জৈনা বাজার ও টঙ্গী থেকে কালীগঞ্জ পর্যন্ত রাস্তার দুই পাশের সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। রাস্তার পাশে কোনো দোকানপাট বসতে দেয়া হচ্ছে না। এছাড়া সড়কে কোনো প্রকার চাঁদাবাজি হচ্ছে না বলে দাবি করেন তিনি।

যদি কারো বিরুদ্ধে কোনো চাঁদাবাজির প্রমাণ পাওয়া যায়। তবে তার বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

জেলা পুলিশ সূত্রে জানা যায়, ঈদ উপলক্ষ্যে সড়কের যানজট নিরসনে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে পুলিশের পক্ষ থেকে নেয়া ব্যাপক পরিকল্পনা নেয়া হয়েছে। জেলা পুলিশ, আর্ম পুলিশ ব্যাটালিয়ন, শিল্প পুলিশ, আনসার সদস্য এবং পাঁচ শতাধিক কমিউনিটি পুলিশ যানজট নিয়ন্ত্রণে ২৪ ঘন্টা রাস্তায় কাজ করছে। এছাড়া যানজট ব্যবস্থা মনিটরিং করতে চন্দ্রা ও চান্দনা চৌরাস্তায় কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। ওয়াচ টাওয়ার থেকে পর্যবেক্ষণসহ মোটরসাইকেল টহলও জোরদার করা হয়েছে।
                        
আমিনুল ইসলাম/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।