বাইরে আনন্দপাঠ ভেতরে কৃষি শিক্ষা!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৫:০৮ পিএম, ০৩ জানুয়ারি ২০১৮

সরকার কর্তৃক বিনামূল্যে বিতরণ করা মাধ্যমিক শাখার ৭ম শ্রেণির পাঠ্যবইয়ে ভুল পাওয়া গেছে। ৭ম শ্রেণির আনন্দপাঠ (বাংলা দ্রুতপঠন) বইয়ের কভার পেজের পরের অংশেই কৃষি শিক্ষার দুটি অধ্যায় সংযোজন করা হয়েছে। টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠানের ৭ম শ্রেণির আনন্দপাঠ বইটিতে এমন ত্রুটি পাওয়া গেছে।

উপজেলার ঝুনকাইল আদর্শ উচ্চ বিদ্যালয়ে বিতরণ করা ৭ম শ্রেণির আনন্দপাঠ বইয়ে দেখা যায়, বইটির উপরে লেখা আনন্দপাঠ (বাংলা দ্রুতপঠন)। কিন্তু বইয়ের প্রথম পৃষ্ঠা খুলতেই বের হয় ৭ম শ্রেণির কৃষি শিক্ষার সূচিপত্র। এর ১নং পৃষ্ঠায় প্রথম অধ্যায় কৃষি ও আমাদের সংস্কৃতি, ১৩নং পৃষ্ঠায় আনন্দপাঠের গল্প বুলু, লেখক অজিত কুমার গুহ। আবার ১৬ নং পৃষ্ঠায় কৃষির ২য় অধ্যায় কৃষি ও প্রযুক্তি লেখা রয়েছে।

এ প্রসঙ্গে ঘাটাইল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম শামসুল হক বলেন, অনেক শিক্ষা প্রতিষ্ঠান থেকে এ ধরনের অভিযোগ পেয়েছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তপক্ষকে জানানো হবে।

আরিফ উর রহমান টগর/আরএআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।