নড়াইল-২ এর সাংসদ একাই ৯টি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি!


প্রকাশিত: ০২:৩০ পিএম, ১৪ জুলাই ২০১৫

নড়াইল-২ আসনের সংসদ সদস্য একাই নয়টি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি। বিষয়টি নিয়ে এলাকায় গুঞ্জন শুরু হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের এস আর ও নং-৯৯-আইন/২০০৯ তারিখ ০৮/০৬/২০০৯ এর প্রজ্ঞাপনের ৫(১) ধারায় উল্লেখ আছে কোনো স্থানীয় নির্বাচিত সংসদ সদস্য তার নির্বাচনী এলাকায় অবস্থিত বোর্ড কর্তৃক স্বীকৃতিপ্রাপ্ত চারটি শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতির দায়িত্ব গ্রহণ করতে পারবেন।

জানা গেছে, নড়াইল-২ আসনের সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান নয়টি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতির পদ আগলে আছেন। শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো সদর উপজেলার মাইজপাড়া কলেজ, শাহবাদ মাজিদিয়া আলিয়া মাদ্রাসা, বলারটোপ আইডিয়াল কলেজ, আব্দুল হাই ডিগ্রি কলেজ, বরাশুলা ক্যাডেট মাদ্রাসা, লোহাগড়া উপজেলার লোহাগড়া পাইলট মাধ্যমিক বিদ্যালয়, লক্ষীপাশা উচ্চ বালিকা বিদ্যালয়, লক্ষীপাশা মহিলা কলেজ এবং নবগঙ্গা ডিগ্রি কলেজ।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির এই নেতা ১০ম জাতিয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হন। সভাপতি হিসেবে তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক কর্মচারী নিয়োগ দিচ্ছেন। নিয়োগপ্রাপ্ত এ সকল শিক্ষক-কর্মচারীদের নিয়োগ বৈধতা পাবে কিনা জনমনে নানা প্রশ্নের জন্ম দিচ্ছে। এসব নিয়োগের ক্ষেত্রে বিপুল পরিমাণ অর্থ লেনদেনের গুঞ্জন রয়েছে এলাকার মানুষের মধ্যে।  

একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের অভিযোগ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করতে গিয়ে তিনি প্রতিষ্ঠানগুলোকে ঠিকমত সময় দিতে পারছেন না। ফলে মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণের যে প্রতিশ্রুতি তা কাজে আসছে না।

যশোর শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অমল কুমার বিশ্বাস জাগো নিউজকে বলেন, এ ধরনের অভিযোগ পেলে সত্যতা যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে সংসদ সদস্য শেখ হাফিজুর রহমানের মুঠোফোন একাধিকবার যোগাযোগ করেও পাওয়া যায়নি তাকে।

হাফিজুল নিলু/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।