খুলনায় পবিত্র ঈদ-উল-ফিতরের কর্মসূচি


প্রকাশিত: ০৮:০৬ এএম, ১৪ জুলাই ২০১৫

খুলনায় পবিত্র ঈদ-উল-ফিতর ২০১৫ যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে উদযাপনের লক্ষ্যে সরকারিভাবে বিভিন্ন কর্মসূিচ গ্রহণ করা হয়েছে।

আবহাওয়া অনুকূলে থাকলে ঈদ-উল-ফিতরের প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে৮ টায় খুলনা সার্কিট হাউজ ময়দানে এবং দ্বিতীয় জামাত খুলনা টাউন জামে মসজিদে সকাল সাড়ে ৯ টায় অনুষ্ঠিত হবে। এছাড়া খুলনা টাউন জামে মসজিদে সকাল৮ টায়, সকাল ৯ টায় এবং সকাল ১০টায় পর পর তিনটি জামাত অনুষ্ঠিত হবে।

খুলনা সিটি কর্পোরেশনের ৩১টি ওয়ার্ডে সিটি কর্পোরেশনের সহায়তায় ও ওয়ার্ড কাউন্সিলরগণের তত্ত্বাবধানে পৃথকভাবে নির্ধারিত সময় অনুযায়ী ঈদের জামাত অনুষ্ঠিত হবে।  এছাড়া ইসলামাবাদ ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮ টায়, খালিশপুর ঈদগাহ ময়দানে সকাল সোয়া ৮ টায় এবং নিরালা আবাসিক এলাকা ঈদগাহ, খানজাহান নগর খালাসী মাদরাসা ঈদগাহ, দৌলতপুর ঈদগাহ, বায়তুন নূর জামে মসজিদ, খুলনা আলীয়া মাদরাসা জামে মসজিদসহ অন্যান্য মসজিদ ও ঈদগাহসমূহে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সময় নির্ধারণ সাপেক্ষে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে।

ঈদের দিন সকল সরকারি/আধা-সরকারি/বেসরকারি/স্বায়ত্বশাসিত ভবনে যথাযথভাবে জাতীয় পতাকা উত্তোলন করা এবং সূর্যাস্তের আগে নামানো হবে। নগরীর প্রধান প্রধান সড়কসমূহ ও গুরুত্বপূর্ণ চত্বর/সড়কদ্বীপ ও সার্কিট হাউস ময়দানে জাতীয় পতাকা ও ঈদ মোবারক (বাংলা ও আরবী) খচিত ব্যানার দিয়ে সজ্জিত করা হবে।

ঈদ-উল-ফিতর উপলক্ষে বাংলাদেশ বেতার, খুলনা বিশেষ অনুষ্ঠানমালা এবং স্থানীয় সংবাদপত্রসমূহ নিজস্ব ব্যবস্থাপনায় বিশেষ সংখ্যা প্রকাশ করবে। বিভিন্ন হাসপাতাল, কারাগার, সরকারি শিশুসদন, ভবঘুরে কল্যাণ কেন্দ্র ও দুস্থ কল্যাণ কেন্দ্রে এ উপলক্ষে বিশেষ খাবার পরিবেশন করা হবে।

আলমগীর হান্নান/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।