একজন প্রধান শিক্ষক বিদ্যালয়ের রূপকার

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক মির্জাপুর (টাঙ্গাইল)
প্রকাশিত: ০৭:১৮ এএম, ৩১ ডিসেম্বর ২০১৭

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার বলেছেন, একজন বঙ্গবন্ধু যেমন বাংলাদেশ গড়ার রূপকার তেমনি একজন প্রধান শিক্ষক একটি বিদ্যালয়ের রূপকার। সহকারীদের সহযোগী মনোভাবের ফলে তা পূর্ণতা পায়।

রোববার সকালে মির্জাপুর উপজেলা সদরের বাইমহাটী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, জেলা পরিষদের চেয়ারম্যান, এমপি, উপজেলা চেয়ারম্যান, সরকারি কর্মকর্তা, শিক্ষক ও এসএমসিদের উদ্যোমী হতে হবে। বাইমহাটী সরকারি প্রাথমিক বিদ্যালয় আমার দৃষ্টি আকর্ষণ করেছে। আমাদের শিক্ষকদের বিদেশে ট্রেনিং করাতে অনেক খরচ। তাই এ বিদ্যালয়টিকে মডেল ধরে এগুতে হবে। আসলে আমরা কী চাচ্ছি, বিদ্যালয়টি পরিদর্শনে এসে বুঝতে হবে। প্রাথমিক বিদ্যালয়য়ের মান বলতে শুধু পড়াশুনা নয়। উঠা-বসা, চলা-ফেরা, আদব-কায়দাসহ সমস্ত কিছুতে একজন শিক্ষার্থী পরিপূর্ণতা পায় সেজন্য বিদ্যালয়টি আমাদের একটি উদাহরণ। সকল শিক্ষা প্রতিষ্ঠানকেই বাইমহাটী বিদ্যালয়কে অনুস্মরণ করতে হবে।

স্থানীয় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বেতন ভাতা বৃদ্ধির জন্য যুগ যুগ আন্দোলন চলেছে। বেতন নিয়ে কেউ কেউ সন্তুষ্ট আবার কেউ অসন্তুষ্ট। সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনার মাধ্যমে সমাধান করা হবে বলে তিনি উল্লেখ করেন।

এরশাদ/এফএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।