প্রস্তুত থাকুন, যেকোনো সময় ঘোষণা আসতে পারে : গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৪:১০ পিএম, ২৮ ডিসেম্বর ২০১৭

দেশের গণতন্ত্র এম ইলিয়াস আলীর মতো নিখোঁজ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বৃহস্পতিবার বিকেলে সিলেট জেলা বিএনপির আয়োজিত কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

গয়েশ্বর চন্দ্র রায় আরও বলেন, দেশ জাতি আজ চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। আরও সংকট জাতির জন্য অপেক্ষমান।

তিনি বলেন, বাংলাদেশের গণতন্ত্র আজ এম. ইলিয়াস আলীর মতো নিখোঁজ হয়ে আছে। আপোসহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে চলমান ষড়যন্ত্রমূলক মামলার অগ্রগতির সঙ্গে আগামীর নির্বাচনের সংযোগ আছে। সুতরাং ষড়যন্ত্রই যাই হোক না কেন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মাইনাস করে কোনো নির্বাচন দেশে হতে দেয়া হবে না। সকল সাংগঠনিক ত্রুটি বিচ্যুতি দূর করে চূড়ান্ত আন্দোলনের জন্য সর্বস্তরের নেতা-কর্মীদের প্রস্তুত থাকতে হবে। গণতন্ত্রের বিজয় আন্দোলন শেষ পর্যায়ে। যেকোনো সময় ঘোষণা আসতে পারে। তাই সবাইকে সর্বাত্মকভাবে প্রস্তুত থাকতে হবে।

তিনি আরও বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনা হলো গণতন্ত্র। কিন্তু বাকশাল প্রতিষ্ঠার মাধ্যমে গণতন্ত্র হত্যা করা হয়েছিল। আর শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রাজনীতিতে অভিষেক হয়েছিল গণতন্ত্রের জন্যই। বেগম খালেদা জিয়া দীর্ঘ ৩৬ বছর ধরে গণতন্ত্রের জন্য লড়ে যাচ্ছেন। আওয়ামী দুঃশাসনে জাতির কাছে স্পষ্ট হয়ে গেছে শেখ হাসিনা মানে গণতন্ত্রের ধ্বংস আর বেগম খালেদা জিয়ার গণতন্ত্রের নেত্রী।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সলের পরিচালনায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত কর্মীসভায় সিলেট জেলার বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সকল সদস্যবৃন্দ, সিলেট জেলার বিএনপি দলীয় সাবেক সকল সংসদ সদস্য ও বিগত সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীগণ, বিএনপি সিলেট জেলা কার্যনির্বাহী কমিটির সকল সদস্যগণ এবং জেলার অন্তর্গত সকল উপজেলা ও পৌর শাখার সভাপতি, সাধারণ সম্পাদক, প্রথম সহসভাপতি, প্রথম যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকবৃন্দ, সিলেট জেলার বিএনপি দলীয় সকল উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়রবৃন্দ, বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের সিলেট জেলা শাখার সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।

ছামির মাহমুদ/এএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।