মাঝ পদ্মায় ৯ ফেরি আটকা, কুয়াশায় চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী ও মুন্সীগঞ্জ
প্রকাশিত: ০২:২৮ এএম, ২৮ ডিসেম্বর ২০১৭
ছবি-ফাইল

পদ্মায় ঘন কুয়াশার কারণে নৌ দুর্ঘটনা এড়াতে দৌলতদিয়া-পাটুরিয়া ও শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। এর ফলে মাঝ নদীতে যানবাহন ও যাত্রী নিয়ে আটকা পড়েছে ৯টি ফেরি।

বৃহস্পতিবার ভোর পৌনে ৬টার দিকে পদ্মার অববাহিকায় কুয়াশার ঘনত্ব বেড়ে দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এসময় যাত্রী ও যানবাহন নিয়ে মাঝ নদীতে অাটকা পড়েছে ৫টি ফেরি। ফেরি চলাচল বন্ধ হয়ে যাওয়ায় দক্ষিণাঞ্চল থেকে নদী পার হতে অাসা যাত্রীরা পড়েছেন চরম বিপাকে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মো. খোরশেদ অালম জানান, মধ্যরাত থেকে নদীতে ঘন কুয়াশা পড়তে থাকে। অাস্তে অাস্তে কুয়াশার ঘনত্ব বাড়তে থাকলে ভোর পৌনে ৬টার দিকে এ রুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

এদিকে একই কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। এমতাবস্থায় ৪টি ফেরি মাঝ পদ্মায় নোঙ্গর করে রাখা হয়েছে। বৃহস্পতিবার ভোর ৫টা থেকে কুয়াশার প্রকোপ বাড়তে থাকলে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাট ব্যাবস্থাপক (বাণিজ্য) গিয়াস উদ্দিন পাটোয়ারি জানান, কুয়াশার কারণে ফেরি চলাচলের পথ দেখতে না পাওয়ায় ভোর ৫টা থেকে এ রুটের ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। ফেরি চলাচল বন্ধ থাকায় শিমুলিয়া ও কাঁঠালবাড়ী ঘাটে পারাপারের জন্য চার শতাধিক যানবাহন রয়েছে।

নুপুর/রুবেলুর/এফএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।