সৈকতে বিশেষ অভিযানে ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ১০:৫৮ পিএম, ২৭ ডিসেম্বর ২০১৭

কক্সবাজার সৈকতে পরিবেশ দূষণকারীদের বিরুদ্ধে বিশেষ অভিযান শুরু করেছে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদফতর। অভিযানের প্রথম দিন আট প্রতিষ্ঠানকে এক লাখ ৩৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া সিলগালা করা হয়েছে দুই প্রতিষ্ঠানকে। বুধবার (২৭ ডিসেম্বর) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত যৌথভাবে এ অভিযান চালানো হয়।

পরিবেশ অধিদফতর সূত্র জানায়, প্রতিবেশ সংকটাপন্ন এলাকার জলাধার ভরাট ও ইসিএ এলাকার বৈশিষ্ট্য ক্ষুণ্ন করা, সুয়ারেজ বর্জ্য দ্বারা ইসিএ এলাকার প্রতিবেশ ও পরিবেশ দূষণ করার দায়ে সৈকতের সুগন্ধা পয়েন্টে নীলিমা বিচ রিসোর্টকে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত-২০১০) এর ৬(ঙ) ধারায় এক লাখ টাকা, একই এলাকায় পাবলিক ড্রেস চেইনজিং অ্যান্ড টয়লেট রুমের ম্যানেজার মাহাবুব আলমকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ মজুদ, প্রদর্শন, বিক্রয়ের দায়ে এফ-৩ রেস্তোরাঁর মালিক আনোয়ার হোসাইনকে পাঁচ হাজার টাকা, মেহরীন ফুডসের মালিক রাসেলকে পাঁচ হাজার টাকা, বিসমিল্লাহ ডিপার্টমেন্টাল স্টোরের মালিক মোস্তফা কামাল জিন্নাহকে এক হাজার টাকা, রশিদ বিরিয়ানি হাউজের মালিক রশিদকে পাঁচ হাজার টাকা, হাবিব স্টোরের মালিক মো. হাবিবকে দুই টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে পাবলিক ড্রেস চেইনজিং অ্যান্ড টয়লেট রুম এবং ক্যাফে নীলিমা অ্যান্ড কাবাব হাউজ সিলগালা করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পর্যটন সেল ইনচার্জ সাইফুল ইসলাম জয়। পরিচালিত এ ভ্রাম্যমাণ আদালতের প্রসিকিউটর ছিলেন পরিবেশ অধিদফতর কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক সাইফুল আশ্রাব।

সাইফুল আশ্রাব জানান, সৈকত এলাকায় বিভিন্নভাবে পরিবেশ দূষণকারীদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।

সায়ীদ আলমগীর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।