শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী করতে হবে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ১২:২৯ পিএম, ২৩ ডিসেম্বর ২০১৭

রেলপথ মন্ত্রী মুজিবুল হক বলেছেন, আওয়ামী লীগ সরকারের আমলে যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্যসহ সব ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। আগামীতে এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে আবারও শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করতে হবে।

শনিবার দুপুরে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার কাজীরহাট শহীদ আমান উল্যাহ পাবলিক উচ্চ বিদ্যালয়ের ৭০ বছর পূর্তি উপলক্ষে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রেলপথ মন্ত্রী বলেন, বিএনপি সরকারের আমলে রেলবিভাগের কোনো উন্নয়ন হয়নি। জাতীয় পার্টিও কোনো উন্নয়ন করেনি, কোনো নজর দেয়নি। এটি ছিল অবহেলিত। রেলপথ বলতে কোনো মন্ত্রণালয় ছিল না। ২০১১ সালের ৪ ডিসেম্বর রেলপথ মন্ত্রণালয় গঠন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রেলপথ মন্ত্রণালয়ে এক সময়ে বাজেট ছিল ৫শ’ কোটি টাকা। কিন্তু বর্তমান সরকার এর বাজেট দিয়েছেন ১৬ হাজার ১৩৫ কোটি টাকা।

তিনি আরও বলেন, বিএনপির আমলে রেলের জন্য কোনো বগি আনা হয়নি। নতুন রেলপথ নির্মাণ হয়নি। পুরনো রেলপথগুলোও সংস্কার করা হয়নি। গোল্ডেন হ্যান্ডশেকের নামে হাজার হাজার রেলের কর্মচারীতে ছাঁটাই করা হয়েছে। বর্তমানে ৪৪টি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। যার মাধ্যমে গোটা রেলবিভাগের ব্যাপক উন্নয়ন হচ্ছে।

পুনর্মিলনী অনুষ্ঠানের আহ্বায়ক সিনিয়র তথ্য সচিব আবু নাসের টিপুর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য মামুনুর রশিদ কিরন, নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ডা. এবিএম জাফর উল্যাহ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেলায়েত হোসেন, বিশিষ্ট শিল্পপতি পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাসেম, সানজি গ্রুপের চেয়ারম্যান লায়ন জাহাঙ্গীর আলম মানিক, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন প্রমুখ।

মিজানুর রহমান/আরএআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।