পদ্মা সেতুর রেল সংযোগে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে চেক প্রদান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৮:০৭ এএম, ১২ ডিসেম্বর ২০১৭

পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পে (পিবিআরএলপি) ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের পুনর্বাসন সুবিধা প্রদানে চেক হস্তান্তর কার্যক্রম শুরু হয়েছে। ক্ষতিগ্রস্তদের পর্যায়ক্রমে ক্ষতিপূরণের অর্থ প্রদান করা হবে। মঙ্গলবার সকালে নারায়াণগঞ্জের ফতুল্লার পাগলায় প্রাপ্তি সিটির মাঠে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম শুরু হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর কন্সট্রাকশন সুপারভিশন কনসালট্যান্ট (বিএসসি) ও বাংলাদেশ রেলওয়ের সহযোগিতায় প্রকল্প বাস্তবায়নকারী বেসরকারি সংস্থা ডর্প ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে চেক হস্তান্তর করে।

এ প্রকল্পের প্রধান প্রকৌশলী আফজাল হোসেনের সভাপতিত্বে ও রুপশ্রী চক্রবর্তীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব প্রকৌশলী গোলাম ফখরুদ্দিন আহমেদ চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসসির প্রধান সমন্বয়ক ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল মুকিম সরকার।

ঢাকা থেকে মাওয়া হয়ে ভাঙা পর্যন্ত প্রথম ধাপের প্রকল্পে ৮২.৩৫ কিলোমিটার রেলপথে ক্ষতিগ্রস্ত ৩ হাজার ৫৪৮ পরিবার পরিবার রয়েছে। এতে ৩৫৮.৪১ হেক্টর জমি অধিগ্রহণ করা হবে। ২০২১ সালের মধ্য প্রকল্পটি বাস্তবায়নের লক্ষ্য নিয়ে কাজ চলছে। ক্ষতিগ্রস্তরা ১৯৮২ সালের জমি অধিগ্রহণ আইনের আওতায় জেলা প্রশাসন থেকে ক্ষতিপূরণ পেয়েছেন।

শাহাদাত হোসেন/আরএআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।