এবার কুড়িগ্রামে মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ১১:০৭ এএম, ১০ ডিসেম্বর ২০১৭

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানহানি এবং রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে কুড়িগ্রাম মুখ্য বিচারিক হাকিম আদালতে মামলা করা হয়েছে।

মামলার এজাহারে দুই হাজার কোটি টাকা মূল্যের সম্মান ক্ষুণ্ন হওয়ার অভিযোগ আনা হয়েছে। এর আগে একই অভিযোগে মাহমুদুর রহমানের বিরুদ্ধে নাটোরেও একটি মামলা হয়।

রোববার দুপুরে রাজিবপুর উপজেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক লুৎফর রহমান বাদী হয়ে মুখ্য বিচারিক হাকিম এনামুল হক বসুনিয়ার আদালতে এ মামলা করেন। বাদীপক্ষে আইনজীবী ছিলেন আহসান হাবীব নীলু।

বাদীর আইনজীবী আহসান হাবীব নীলু জানান, আদালত অভিযোগ আমলে নিয়ে দণ্ডবিধির ১২৩(ক)/১২৪/৫০১/৫০২/৫০৫/১০৯ ধারায় এজাহার গ্রহণ করতে সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, মাহমুদুর রহমান গত ১ ডিসেম্বর ২০১৭ তারিখে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমর ভূমিকা’ শীর্ষক অনুষ্ঠানে বাংলাদেশ, বাংলাদেশের সরকার, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বর্তমান প্রধানমন্ত্রী এবং তার পরিবারের সদস্যদের নিয়ে মিথ্যা ও অশালীন বক্তব্য রাখেন।

তা ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ে, যা বিভিন্ন লিংকের (Hokkotha.com, Pcaceful TV, Breaking News, Bangladesh Affairs) মাধ্যমে ব্যাপক প্রচার হয় বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

অভিযোগে আরও বলা হয়, মাহমুদুর রহমান ওই সভায় বাংলাদেশকে ভারতের কলোনি উল্লেখে রাষ্ট্রের অস্তিত্বকে অস্বীকার করেছেন। মিথ্যা প্রচারণা দিয়ে সরকার ও রাষ্ট্রকে অস্থিতিশীল করার প্রচেষ্টা নিয়েছেন। দেশকে বিপদগ্রস্ত করে রাষ্ট্র ও রাষ্ট্রের সার্বভৌমত্বকে বিপন্ন করার চেষ্টা করেছেন।

এ মামলায় অ্যাডভোকেট তৌহিদুল ইসলাম রাসেল, অ্যাডভোকেট খোরশেদ আলম, অ্যাডভোকেট জাহিদ আহমেদ কাজল ও অ্যাডভোকেট লাবণী জহির লিজাকে সাক্ষী করা হয়েছে।

নাজমুল হোসেন/এএম/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।