দোকান দখলে নিতে না পেরে হামলা, আহত ৫

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৭

লক্ষ্মীপুরে এক ব্যবসায়ীর দোকানের দখলে নিতে না পেরে হামলা চালানো হয়েছে। এতে একই পরিবারের নারী-শিশুসহ ৫ জন আহত হয়।

তাদেরকে সদর হাসপাতাল ও স্থানীয় ক্লিনিকে নেয়া হয়েছে। বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলার মান্দারী বাজারে এ হামলার ঘটনা ঘটে।

অভিযোগ রয়েছে, কথিত মালিক দাবিদার আবু তৈয়ব ফিরোজের পক্ষ হয়ে মান্দারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওহিদুজ্জামান বেগ বাবলু অনুসারীদের নিয়ে এ দখলের চেষ্টা ও হামলা করে।

আহতরা হলেন- মো. হাছান, তার স্ত্রী শিল্পী আক্তার, শিশু কন্যা সুমাইয়া, হাছানের ভাই শাকিল ও বাবা আবদুল রাজ্জাক।

প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী পরিবার জানায়, উপজেলার মান্দারীর গরু বাজারে ২০১৩ সালে সাড়ে তিন লাখ টাকা দিয়ে এক শতাংশ জমি কিনেন মো. কাজী সেলিম ও সজিব।

তারা বটতলী গ্রামের আবদুল রাজ্জাকের ছেলে। এরপর থেকে সেখানে দোকান ঘর নির্মাণ করে ব্যবসা-প্রতিষ্ঠান করা হয়। স্থানীয় খোরশেদ আলম ও হালিমা বেগমের কাছ থেকে জমিটি কিনলেও স্থানীয় সুদকারবারী হিসেবে পরিচিত বটতলী গ্রামের মাওলানা বাড়ির বজরুল করিমের ছেলে আবু তৈয়র ফিরোজ জমিটির মালিকানা দাবি করেন।

এ নিয়ে তিনি লক্ষ্মীপুর আদালত ও থানায় একাধিক মামলা করলেও জমির মালিকানার কোনো কাগজপত্র দেখাতে পারেননি। এতে মামলাটি খারিজ করে দেন আদালত। এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন আবু তৈয়ব।

তিনি একাধিকবার জমিটি দখলের পাঁয়তারা করে। বাধ্য হয়েই কাজী সেলিম জেলা আদালতে আবু তৈয়বের বিরুদ্ধে মামলা করেন। আবু তৈয়ব একাধিকবার সময় চেয়ে বৃহস্পতিবার সকালে আওয়ামী লীগ নেতাসহ ভাড়াটিয়া ২০-২৫ জনকে নিয়ে দোকানটি দখলের চেষ্টা চালায়। এ সময় ওই দোকানে থাকা নারীসহ ৫ জনকে পিটিয়ে আহত করা হয়।

এ ব্যাপারে আবু তৈয়ব ফিরোজের সঙ্গে যোগাযোগরে চেষ্টা করে মোবাইল ফোন বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি। তবে মান্দারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওহিদুজ্জামান বাবলু বলেন, জমির বিরোধ নিয়ে দু’পক্ষের মধ্যে হাতাহাতি হয়েছে। বিষয়টি স্থানীয়ভাবে সমাধানের চেষ্টা করা হচ্ছে।

জানতে চাইলে চন্দ্রগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ফেরদৌসি বেগম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ঘটনায় থানায় কেউ লিখিত অভিযোগ করেননি।

কাজল কায়েস/এএম/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।