ঢাকার লাখোপতি চোর ভোলায় গিয়ে আটক


প্রকাশিত: ১২:১৪ পিএম, ০৬ জুলাই ২০১৫

ঢাকায় দক্ষিণ কেরানিগঞ্জের খাজা মার্কেটের ৭টি দোকানে চুরির ঘটনায় ভোলার ভেলুমিয়া থেকে রোববার সন্ধ্যায় ৪ জনকে আটক করা হয়েছে। আটক ৪ জন ওই মার্কেটের নৈশপ্রহরী ছিলেন। তাদের বাড়ি চরফ্যাশন উপজেলায় হলেও তারা ভেলুমিয়া চটকিমারা এলাকায় আত্মগোপনে ছিলেন বলে পুলিশ জানায়।

পুলিশ তাদের কাছ থেকে ৪ লক্ষ ২৭ হাজার টাকা ও ৭টি মোবাইল ফোন সেট জব্দ করে। তারা হলেন, নাইট গার্ড ফখরুদ্দিন, তার ছেলে ইকবাল, আলাউদ্দিন, ইসমাইল। তাদের গ্রামের বাড়ি চরফ্যাশনের নুরাবাদ ইউনিয়নে। ৪৭ লক্ষ টাকার নগদ ক্যাশ এ মূল্যবান মালামাল চুরি করে নেয়ার অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছিল।

রোববার রাতে এ চারজনকে পুলিশ সুপারের কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। ভোলা পুলিশ সুপার মো. মনিরুজ্জামান সাংবাদিকদের জানান, দক্ষিণ কেরানিগঞ্জের খাজা মার্কেটে আসামিরা দীর্ঘদিন ধরে সিকিউরিটি গার্ড হিসেবে চাকরি করতেন। দীর্ঘদিন ওই মার্কেটে চাকরি করার সুবাদে মার্কেটের তারা সব বিষয় জানতেন।

এ চক্রটি গত ২৫ থেকে ২৭ জুন গভীর রাতে ৭টি দোকান থেকে প্রায় ৪৭ লক্ষ টাকার সহ মূল্যবান মালামাল নিয়ে আসে। সুকৌশলে তারা ভোলার ভেলুমিয়া চটকিমার এলাকায় ছেলের শ্বশুর বাড়িতে আত্মগোপন করেন। জমি কিনে স্থায়ীভাবে থাকার পরিকল্পনাও করা হয়।

গোপন সূত্রে পুলিশের ভেলুমিয়া ফারির আইসি মাহামুদ ও এএস আই (সহকারী উপপরিদর্শক) ফোরকানসহ ঢাকার দক্ষিণ কেরানিগনঞ্জের উপ-পুলিশ পরিদর্শক হানিফ সরকারের নেতৃত্বে  যৌথ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

অমিতাভ অপু/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।