তাজরীন প্রাঙ্গণে হতাহতদের স্মরণ, বিক্ষোভ

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৪:৪৩ এএম, ২৪ নভেম্বর ২০১৭

তাজরীন ফ্যাশনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ৫ বছর পূর্তিতে হতাতদের স্মরণ করেছে বিভিন্ন সংগঠন। এসময় দ্রুত এ ঘটনার বিচার কাজ শেষ করার দাবিতে বিক্ষোভও করেন তারা।

শুক্রবার সকালে আশুলিয়ার নিশ্চিন্তপুরে অবিস্থত তাজরীন ফ্যাশনের পুড়ে যাওয়া ভবনের প্রধান ফটকে ফুল দিয়ে হতাহতদের স্মরণ করা হয়। পরে সেখানেই বিক্ষোভ করেন তারা।

সকালে অশ্রুসিক্ত নয়নে নিহত শ্রমিকদের স্মরণ করেন তাদের স্বজনরা। পরে একে একে পোশাক কারখানার শ্রমিক ও বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতা-কর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

tajrin

শ্রদ্ধা জানানো শেষে বিক্ষোভ মিছিল থেকে শ্রমিক সংগঠনগুলোর নেতাকর্মীরা তাজরীন ফ্যাশনে অগ্নিকাণ্ডের ঘটনায় সব ক্ষতিগ্রস্ত শ্রমিককে অবিলম্বে ন্যায্য ক্ষতিপূরণ ও মালিক দেলোয়ার হোসেনের কঠোর শাস্তির দাবি জানান।

২০১২ সালের এই দিনে সাভারের আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের নিশ্চিন্তপুরে তাজরীন গার্মেন্টসে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১১৩ জন শ্রমিক অগ্নিদগ্ধ হয়ে মারা যান। আহত হন অন্তত ৩ শতাধিক শ্রমিক।

আল-মামুন/এফএ/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।