রংপুরে টোল আদায়কে কেন্দ্র করে দু`গ্রুপের সংঘর্ষ


প্রকাশিত: ১১:৩৩ এএম, ০২ জুলাই ২০১৫

টোল আদায়কে কেন্দ্র করে রংপুর নগরীতে শ্রমিকদের দু`গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।  এতে চারজন পিকআপ শ্রমিক আহত হয়েছেন।  এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা রংপুর-লালমরিহাট-কুড়িগ্রাম সড়ক প্রায় দুই ঘণ্টা অবরোধ করে রাখে।  পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  বৃহস্পতিবার দুপুরে নগরীর দমদমা এলাকায় এ ঘটনা ঘটে।

কোতয়ালী থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আব্দুল আজিজ জাগো নিউজকে জানান, দুপুরে নগরীর দমদমা এলাকায় মোটর শ্রমিকরা বিভিন্ন গাড়ি থেকে জোর করে টোল আদায় করছিল।  এ সময় নগরীর মাহিগঞ্জ এলাকায় বেশ কয়েকটি গাড়ির চালক টোল না দিলে এতে ক্ষিপ্ত হয় ওঠে শ্রমিকরা।  এরপর দমদমা এলাকার মোটর শ্রমিক রাজ্জাক ও সাঈদসহ অন্যান্য শ্রমিকরা মাহিগঞ্জ এলাকার পিকআপ চালকদের বেধড়ক মারপিট করে।  এতে শ্রমিক আরমান, সুমন, আরিফ ও তোতা আহত হয়।  তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এদিকে, এ ঘটনায় আহত মোটর শ্রমিকরা মাহিগঞ্জ সাতমাথায় ফিরে এসে অন্যান্য শ্রমিকদের বিষয়টি অবহিত করে।  এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা মাহিগঞ্জ সাতমাথা এলাকায় রংপুর-কড়িগ্রাম-লালমনিরহাট সড়ক দুপুর ১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখে।  খবর পেয়ে কোতয়ালী থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আব্দুল আজিজের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  বর্তমানে ওই এলাকা থমথমে অবস্থা বিরাজ করছে।

কোতয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী জাগো নিউজেকে জানান, ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।  পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে বলেও জানান তিনি।

এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।