সিলেটে বহুতল ভবন নির্মাণ করে হিজড়াদের আবাসস্থল করবো


প্রকাশিত: ০৩:১২ পিএম, ৩০ জুন ২০১৫

সিলেটের নবাগত জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন মঙ্গলবার দুপুরে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় করেছেন।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময়কালে তিনি বলেন, আমার কাছে অনিয়ম-দুর্নীতির আশ্রয় হবে না।  কেউ দুর্নীতি করতে চাইলে দুর্নীতির গলা টিপে ধরা হবে।  আমার অধিনে কেউ দুর্নীতি করতে পারবে না।

তিনি বলেন, একজন জেলা প্রশাসক পুরো জেলার চেহারা পরিবর্তন করতে পারেন।  আমি সেই কাজটি করতে চাই।  এখানে কাজের গতি অনেক কম আমি জেলা প্রশাসনে কাজের গতি আনার জন্য উদ্যোগ নেব।  তিনি তৃতীয় লিঙ্গের মানুষ হিজড়াদের জীবনমানোন্নয়নে একটি প্রকল্প হাতে নেয়ার কথা জানিয়ে বলেন, এই জেলার সকল হিজড়াদের জন্য একটি বহুতল ভবন নির্মাণ করে তাদের আবাসস্থল করা হবে।  এদের কোথাও থাকার জায়গা নেই।  তারা সিলেটে বহু কষ্টে আছে বলেন তিনি।

ভেজাল, অবৈধ বোমা মেশিন, স্টোন ক্রাশার, পাবলিক প্লেসে ধুমপানসহ বিভিন্ন ইস্যুতে আলাদা করে এক একজন ম্যাজিস্ট্রেটকে বিষয়টি দেখার দায়িত্ব দিব।  তারা প্রয়োজন বোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন।  প্রতি মাসে একজন ম্যাজিস্ট্রেট কম করে হলেও পাঁচটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে হবে বলে জানান।

জেলা প্রশাসক আরও বলেন, আমি সাদা শার্ট পরে এখানে এসেছি, সাদা শার্ট নিয়েই সিলেট ছেড়ে যেতে চাই।  আমার ক্যারিয়ারকে আমি কোনোভাবেই কলঙ্কিত করতে দেব না।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শহিদুল ইসলামের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জেলা তথ্য অফিসের উপ-পরিচালক জুলিয়া জেসমিন মিলি, সিলেট জেলা প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক উত্তরপূর্ব’র প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম, প্রেসক্লাব ফাউন্ডেশন সিলেটের সভাপতি আল আজাদ, টেলিভিশন সাংবাদিক ইউনিয়নের সভাপতি ইকরামুল কবীর, সিলেট জেলা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাত্তার আজাদ, প্রবীণ সাংবাদিক ইকবাল সিদ্দিকী, আফতাব চৌধুরী, সিলেট জেলা প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, দৈনিক সবুজ সিলেটের ভারপ্রাপ্ত বার্তা সম্পাদক ছামির মাহমুদ, অনলাইন গণমাধ্যম সিলেট সম্পাদক সিরাজুল ইসলাম প্রমুখ।

ছামির মাহমুদ/এমএএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।