জেডিসি পরীক্ষায় যমজ তিন বোন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৮:৩৯ এএম, ১০ নভেম্বর ২০১৭

দিনাজপুরে যমজ তিন বোন একসঙ্গে অংশ গ্রহণ করছে জেডিসি পরীক্ষায়। তারা হলো- দিনাজপুর শহরের পশ্চিম বালুয়াডাঙ্গা মহল্লার খুদ্র ব্যবসায়ী হবিবর রহমান ও ফাতেমা বেগম দম্পত্তির তিন যমজ কন্যা মোছা. হেনা আফরিন রিভা, মোছা. লেবেকা তাবাসুম লিজা ও মোছা. ফাইমা আকতার সাথী।

পরীক্ষা কেন্দ্রে কথা হয় তাদের মা ফাতেমা বেগমের সঙ্গে। জাগো নিউজের এ প্রতিবেদকের কাছে তিনি বলেন, ‘তার যমজ তিন কন্যা এক ক্লাসেই লেখাপড়া করে। শহরের বালুবাড়ী বালিকা আলিয়া মাদরাসা থেকে এবার তারা জেডিসি পরীক্ষা দিচ্ছে। পরীক্ষার কেন্দ্র পড়েছে দিনাজপুর সদর উপজেলার দিনাজপুর নুর জাহান কামিল মাদরাসায়।’

ফাতেমা বেগম জানান, ‘তিন মেয়ে লেখাপড়ায় বেশ মনযোগী। বালুবাড়ী বালিকা আলিয়া মাদরাসা থেকে সুনামের সঙ্গে এবতেদায়ী সমাপনী পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। আশা করছি, জেডিসি পরীক্ষায়ও ভালো ফলাফল করবে।’

sister

এদিকে তিন কন্যা এক সঙ্গে বড় হয়ে ওঠায় ভবিষ্যৎ নিয়ে বেশ চিন্তিত তিনি। তাদেরকে শেষ পর্যন্ত ভালোভাবে পড়ালেখা শেষ করাতে পারবেন কি না -বিষয়টি বেশ ভাবায় তাকে।

দিনাজপুর নুর জাহান কামিল মাদরাসা কেন্দ্রে কথা হয় ফতেমা বেগমের যমজ দিন কন্যার সঙ্গে। তারা জানায়, তাদের বাবা একজন ক্ষুদ্র ব্যবসায়ী। ছোট বেলা থেকে তিনি তাদের লেখাপড়ার প্রতি দৃষ্টি দেন। এবতেদায়ী পিএসসি পরীক্ষায় তারা কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়েছে। এবার তারা একসঙ্গে জেডিসি পরীক্ষা দিচ্ছে।

এ বিষয়ে কেন্দ্র সচিব ও দিনাজপুর নুর জাহান কামিল মাদরাসার অধ্যক্ষ আ স ম আব্দুল মঈনের কাছে জানতে চাইলে প্রথমে তিনি চমকে যান। তিনি জানতেন না তার পরীক্ষা কেন্দ্রে তিন যমজ বোন এক সঙ্গে জেডিসি পরীক্ষা দিচ্ছে। পরে তিনি প্রতিবেদককে সঙ্গে নিয়ে পরীক্ষা কেন্দ্রে ছবি তুলতে সহায়তা করেন এবং তাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।

এমদাদুল হক মিলন/আরএস/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।