গম উত্তোলনের জেরে আ.লীগের দু`পক্ষের উত্তেজনা


প্রকাশিত: ০৩:০৪ পিএম, ২৮ জুন ২০১৫

নীলফামারীর জলঢাকায় বিশেষ টিআর প্রকল্পের ৯৯ মেট্রিকটন গম উত্তোলনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু`পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। রোববার বিকেলে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সংঘাত এড়াতে উপজেলা পরিষদ চত্ত্বরে বিজিবিসহ অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, ২০১৪-১৫ অর্থ-বছরের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণের জন্য সম্প্রতি বিশেষ টিআর ৯৯ মেট্রিকটন গম বরাদ্দ দেওয়া হয়। এ বরাদ্দকে কেন্দ্র করে ৩০ জুন মাল উত্তোলনের শেষ দিন হওয়ায় ৩৩টি প্রকল্পের বিপরীতে দুপুরে ইউএনও বরাবর কমিটি জমা দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনছার আলী মিন্টু ও সাধারণ সম্পাদক সহিদ হোসেন রুবেল। অপরদিকে একই বরাদ্ধের জন্য আওয়ামী লীগের আরো একটি পক্ষ কমিটি দেওয়ার উদ্যোগ নিলে দেখা দেয় উত্তেজনা।

এদিকে, আওয়ামী লীগের দু`পক্ষের টানাহেঁচড়ায় বরাদ্দের মাল নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান হাবিব হিমশিম খাচ্ছে বলে জানান উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর। তবে আওয়ামী লীগ সভাপতি আনছার আলী মিন্টু জানান, বরাদ্দকৃত মাল যেই আনুক না কেনো আমি এর সুষ্ঠু বণ্টন কামনা করছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসান হাবিব বলেন, এ ঘটনাকে কেন্দ্র করে বিজিবি ও পুলিশ মোতায়েন করা হয়নি। তবে কি কারণে মোতায়েন করা হয়েছে তাও তিনি স্পট করেনি।

এ ব্যাপারে সাংসদ অধ্যাপক গোলাম মোস্তফা মুঠোফোনে জানান, `জনগণের স্বার্থরক্ষার ক্ষেত্রে বিশেষ বরাদ্দের গম শুধুমাত্র এমপি`র সিদ্ধান্তই চূড়ান্ত।`

জাহেদুল ইসলাম/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।