বারির গাড়িতে ফেন্সিডিল পরিবহন কর্মকর্তা বরখাস্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৩:১৯ পিএম, ২৪ অক্টোবর ২০১৭

বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউটের (বারি) গাড়িতে ফেনসিডিল বহনের অভিযোগে বারির পরিবহন কর্মকর্তা বিশ্বনাথ সাহাকে সাময়িক বরাখাস্ত এবং চালক কামরুল হাসানকে চাকরিচ্যুত করা হয়েছে। এ ঘটনায় তৈলবীজ গবেষণা কেন্দ্রের পরিচালক ড. মো. সাখাওয়াৎ হোসেনকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় বারির এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউট সূত্রে জানা গেছে, রোববার রাতে আখাউড়া-চান্দুরা সড়কের আমুদাবাদ এলাকায় বারির একটি প্রাডো গাড়ি (মেট্রো-ঘ-১১-০৫৯৫) আটক করে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থানার পুলিশ। এসময় চালক ও যাত্রীরা পালিয়ে যায়। পরে গাড়ি থেকে দেড়’শ বোতল ফেন্সিডিল উদ্ধার হয়। এ ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া থানা পুলিশ মামলা দায়ের করে। পুলিশের কাছ থেকে খবর পেয়ে বারি কর্তৃপক্ষ গাড়ি ও চালক নিখোঁজের বিষয়ে জয়দেবপুর থানায় সাধারণ ডায়েরি করেন।

সোমবার রাতে জয়দেবপুর থানার পুলিশ গাজীপুর শহরের মারিয়ালি থেকে গাড়িচালক মো. কামরুল হাসানকে গ্রেফতার করে। পরে তাকে ব্রাহ্মণবাড়িয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বারির প্রটোকল অফিসার মাহবুবা আফরোজ জানান, এ ঘটনায় ব্রি’র মহপরিচালক ড. আবুল কালাম আযাদ মঙ্গলবার বিকেলে মাস্টাররোলে কর্মরত ওই গাড়ির চালক মো. কামরুল হাসানকে চাকরিচ্যুত এবং পরিবহন কর্মকর্তা বিশ্বনাথ সাহাকে সাময়িক বরাখাস্ত করেন।

এছাড়াও সরেজমিন গবেষণা বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আ. সা. ম মাহবুবুর রহমান খানের কাছে ব্যাখ্যা তলব এবং ঘটনা তদন্তের জন্যে একটি তদন্ত কমিটি করা হয়েছে।

৩ সদস্যের কমিটির প্রধান করা হয়েছে তৈলবীজ গবেষণা কেন্দ্রের পরিচালক ড. মো. সাখাওয়াৎ হোসেনকে।

আমিনুল ইসলাম/এমএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।