বেহাল ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৫:৫৭ এএম, ২১ অক্টোবর ২০১৭

দুই দিনের প্রবল বর্ষণে গাজীপুরের বিভিন্ন রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে। বৃষ্টির পানি রাস্তা ছাপিয়ে অনেকের বাসা বাড়িতে ঢুকেছে। বৃষ্টির কারণে সাধারণ মানুষের জীবনযাত্রাও ব্যাহত হচ্ছে। সকালে যারা বাসা থেকে বের হয়ে কর্মস্থলে গিয়েছেন তাদে দুর্ভোগের যেন অন্ত ছিল না। সবচেয়ে বেশ বিপাকে পড়েছে স্কুল কলেজগামী শিক্ষার্থীরা।

এদিকে বৃষ্টির কারণে গত রাত থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী পর্যন্ত ১২ কিলোমিটার তীব্র যানজট সৃষ্টি হয়েছে। ১২ কিলোমিটার পথ বারো ঘণ্টাতেও যেতে পারছে না যাত্রীরা। অব্যাহত মুষলধারে বৃষ্টি আর বৃষ্টির পানি রাস্তায় জমে জলাবদ্ধতার কারণে সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

সেইসঙ্গে বিআরটি রোডের কাজ চলায় বিভিন্ন স্থানে মহাসড়কে যানবাহন এক লেনে চলাচল করায় আরও যানজট সৃষ্টি হচ্ছে।

gazipur

গাজীপুরের ট্রাফিক পুলিশ জানায়, বৃষ্টির কারণে রাস্তায় জলাবদ্ধতা এবং রাস্তার বিভিন্ন স্থানে গর্ত সৃষ্টি হওয়ায় ভারি যানবাহন আটকে গিয়ে যানজটের সৃষ্টি হচ্ছে।

বৃষ্টির কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা, ভোগড়া, বাইপাস মোড়, বাসন সড়ক, তারগাছ, কুনিয়া, সাইনবোর্ড এলাকার রাস্তা পানিতে তলিয়ে রয়েছে। যার ফলে এ সড়কে তীব্র যানজট সৃষ্টি হচ্ছে।

স্থানীয় সাংবাদিক সাইফুল ইসলাম শাহীন জানান, তিনি ভোর ৬টায় ঢাকা থেকে গাজীপুরের উদ্দেশে রওয়ানা দেন। বেলা সাড়ে এগারটায় তিনি বোর্ড বাজার পর্যন্ত আসতে পেরেছেন। গাজীপুর চান্দনা চৌরাস্তা পর্যন্ত আসতে তার আর কত সময় লাগবে তা অনিশ্চিত।

আমিনুল ইসলাম/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।