পাটুরিয়া-দৌলতদিয়ায় যোগাযোগ বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০২:৫২ এএম, ২১ অক্টোবর ২০১৭

বৈরী আবহাওয়ার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে লঞ্চ ও ফেরিসহ সকল যোগাযোগ বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন পরিবহন শ্রমিক ও যাত্রীরা। নারী ও শিশুদের দুর্ভোগ সবচেয়ে বেশি। পাটুরিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় আটকা পড়েছে তিন শতাধিক যানবাহন।

এ রুটে শুক্রবার দুপুর সাড়ে ১২টা থেকে লঞ্চ চলাচল এবং শুক্রবার দিবাগত রাত ২টা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে।

বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাট ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল জানান, নিম্নচাপের প্রভাবে ঝড়ো বাতাস ও বৃষ্টির কারণে শুক্রবার দিনভর পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি চলাচল ব্যহত হচ্ছিল। রাতে বাতাসের বেগ আরো বেড়ে গেলে ফেরি চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। ফলে দুর্ঘটনা এড়াতে রাত ২টা থেকে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা হয়। ঝড়ো বাতাসের বেগ না কমা পর্যন্ত পুনরায় ফেরি চলাচল সম্ভব নয়।

ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া উভয় প্রান্তে যাত্রীবাহী বাস, মাইক্রোবাস, প্রাইভেটকার ও পণ্যবাহী ট্রাকসহ শত শত যানবাহন আটকা পড়েছে। শুধুমাত্র পাটুরিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় রয়েছে তিন শতাধিক যানবাহন। আটকা পড়া এসব যানবাহনের যাত্রী ও পরিবহন শ্রমিকরা বৈরি আবহাওয়ায় চরম দুর্ভোগের শিকার হচ্ছেন।

বিআইডব্লিউটিএর পরিচালক (নৌ-ট্রাফিক)ফরিদ হোসেন জানান, বাতাসে নদীতে ঢেউয়ের সৃষ্টি হওয়ায় শুক্রবার দুপুর সাড়ে ১২টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌ-রুটে লঞ্চ চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। আবহাওয়া পরিস্থিতির উন্নতি হলেই লঞ্চ চলাচল পুনরায় শুরু হবে।

বি.এম খোরশেদ/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।