শেরপুরে বিস্ফোরক মামলায় গ্রেফতার দুইজন রিমান্ডে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শেরপুর
প্রকাশিত: ০১:৩৩ পিএম, ০৯ অক্টোবর ২০১৭

শেরপুরে নকলা উপজেলার চন্দ্রকোনা বাজারে পুলিশের অভিযানে মজুদকৃত বিপুল পরিমাণ তরল বিস্ফোরক উপাদান উদ্ধারের মামলায় গ্রেফতার দুই আসামির একজনের তিনদিন ও আরেকজনের একদিন রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

সোমবার দুপুরে শেরপুরের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মো. মোমিনুল ইসলাম মামলার তদন্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে এ রিমান্ড মঞ্জুর করেন।

মামলাটির তদন্ত কর্মকর্তা চন্দ্রকোনা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক আমিনুর রহমান তরফদার দুই আসামির রিমান্ড মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গ্রেফতার দুই আসামির ৭ দিনের রিমান্ড আবেদন করেছিলাম। কিন্তু ঘরের মালিক মিনারা বেগমের একদিন এবং ভাড়াটিয়া ফয়েজ উদ্দিনের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গত বৃহস্পতিবার রাতে চন্দ্রকোনা বাজারের একটি দোকান থেকে পুলিশ ১৯ জারিকেনে ভর্তি ৫৪০ লিটার তরল বিস্ফোরক উপাদান উদ্ধার করে। এ ঘটনায় পুলিশ ২ জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে।

পুলিশ জানিয়েছে, তরল এসব উপাদান দিয়ে বিস্ফোরক তৈরি করে দুর্গাপূজায় জেলায় কয়েকটি মন্দিরে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করেছিল জঙ্গিরা।

পুলিশ হেডকোয়াটার্স থেকে এমন বার্তা পাওয়ার পর গোয়েন্দা তৎপরতা জোরদার এবং জেলা পুলিশের ব্যাপক অনুসন্ধানের ফলে জঙ্গিদের বড় ধরনের একটি একটি পরিকল্পনা নস্যাৎ করা সম্ভব হয়।

হাকিম বাবুল/এএম/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।