ভূঞাপুর হানাদার মুক্ত দিবস আজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ০৭ অক্টোবর ২০১৭

টাঙ্গাইলের ভূঞাপুর পাক হানাদার মুক্ত দিবস আজ। ১৯৭১ সালে ৮ অক্টোবর কাদেরিয়া বাহিনীর কোম্পানি কমান্ডার খন্দকার হাবিবুর রহমানের নেতৃত্বে স্থানীয় ৫০-৬০ জন মুক্তিযোদ্ধাসহ প্রায় ৫ শতাধিক মুক্তিযোদ্ধা ভূঞাপুরকে পাক হানাদার মুক্ত করতে চারদিক থেকে আক্রমণ চালায়। মুক্তিযোদ্ধাদের তীব্র আক্রমণে হানাদার বাহিনী পালিয়ে যেতে বাধ্য হয়।

মুক্তিযোদ্ধাদের হাতে ধরা পড়ে ১০৮ জন রাজাকার। উদ্ধার করা হয় বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ। দিনটি ভূঞাপুরবাসীর নিকট যেমন আনন্দ ও গর্বের, তেমনি বেদনারও বটে। ওই দিন সম্মুখ যুদ্ধে শহীদ হন স্থানীয় ছাব্বিশা গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল কদ্দুস।

প্রতিবারের মত এবারও দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের উদ্দ্যোগ নিয়েছে মুক্তিযুদ্ধ গবেষণা পরিষদ, ভূঞাপর। কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ১০টায় ছাব্বিশাস্থ শহীদ কদ্দুসের মাজারে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া মাহফিল। সাড়ে ১১টায় স্বাধীনতা কমপ্লেক্সস্থ সংগঠনটির কার্যালয়ে আলোচনা সভা।

আরিফ উর রহমান টগর/এআরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।