পরিচয়পত্র ছাড়া রোহিঙ্গা ক্যাম্পে প্রবেশ নিষেধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৩:০৭ এএম, ০৫ অক্টোবর ২০১৭

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে পরিচয়পত্র ছাড়া প্রবেশধিকার নিষিদ্ধ করা হয়েছে। একইসঙ্গে রোহিঙ্গা ক্যাম্পে যত্রতত্র স্থাপিত ইবাদত খানা, পাঠশালাসহ সকল অনুমোদিত প্রতিষ্ঠান ভেঙে ফেলার নির্দেশনা দেয়া হয়েছে। যেসব এলাকায় এসব প্রতিষ্ঠানের প্রয়োজনীয়তা দেখা দেবে সেস্থানের কথা উল্লেখ করে সেনাবাহিনীরর কাছে যেতে হবে বলেও নির্দেশনায় বলা হয়েছে।

বুধবার রাত ৮টার দিকে কক্সবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সমন্বয় সভায় এই নির্দেশনা দেয়া হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আলী হোসেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উপস্থিতিতে নির্দেশনামূলক নোটিশ পড়ে শোনান জেলা প্রশাসক মো. আলী হোসেন।

jagonews24

এই নোটিশে আরও বলা হয়- দিনের বেলায় কাজ শেষে সূর্যাস্তের পর রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত সকল দেশি বিদেশি এনজিও, আন্তর্জাতিক দাতা সংস্থাসহ সকলকে ক্যাম্প ত্যাগ করতে হবে।

রোহিঙ্গা ক্যাম্পে মসজিদ, মাদরাসাসহ কোনো প্রতিষ্ঠান করতে সেনাবাহিনীর অনুমতির লাগবে।

উক্ত সমন্বয় সভায় অন্যান্যদের মধ্যে জেলা প্রশাসন, সেনা বাহিনী, বিজিবি, পুলিশ প্রশাসন ও দেশি বিদেশি দাতা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সায়ীদ আলমগীর/এফএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।