ম্যাজিস্ট্রেটের হস্তক্ষেপে বন্ধ হলো বাল্য বিয়ে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৭

রাজবাড়ী জেলা প্রশাসনের দুইজন ম্যাজিস্ট্রেটের হস্তক্ষেপে জেলার বালিয়াকান্দি উপজেলার বহরপুরে বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পেল এক কিশোরী (১৫)। শুক্রবার দুপুরে ওই কিশোরীর জন্মসনদ যাচাই-বাছাই শেষে আইন দেখিয়ে ছেলে-মেয়ের উভয়পক্ষকে বুঝিয়ে বাল্য বিয়ে বন্ধ করতে সক্ষম হন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

জানা গেছে, ওই কিশোরী বহরপুর দড়ি পাড়ার নানা বাড়িতে থেকে পড়াশুনা করত এবং ভবানিপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী। মূল জন্ম তারিখ ১৭ ডিসেম্বর ২০০২। ফরিদপুর জেলার মধুখালী থানার আরপাড়ার মো. নওয়াব আলী খানের ছেলে মো. লাবলু খানের সঙ্গে ওই কিশোরীর বিয়ে ঠিক হয়েছিল।

রাজবাড়ী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম জানান, বালিয়াকান্দির বহরপুরে বাল্য বিয়ে হচ্ছে- এমন খবর শুনে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ মো. সজীবের সহযোগিতায় তিনি সেখানে যান। এরপর ভুয়া জন্ম সনদের বয়স অনলাইনে যাচাই-বাছাই করে নিশ্চিত হওয়া যায় বিয়ের বয়স হয়নি ওই কিশোরীর। পড়ে স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসীর উপস্থিতিতে দুইপক্ষকে বুঝিয়ে মেয়ের বয়স ১৮ বছর হওয়ার আগে বিয়ে দেবে না শর্তে বিয়ে বন্ধ করা হয়।

রুবেলুর রহমান/আরএআর/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।