মিয়ানমার সরকারের আসুরিক আচরণ দমন হবে : অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৩:৩১ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৭

রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর মিয়ানমার সরকারের নির্যাতনকে আসুরিক আচরণ বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, মিয়ানমার সরকারই এই রোহিঙ্গা সংকট সৃষ্টি করেছে। দুর্গাপূজায় যেরকম অসুরের নিধন হয়েছে, সেভাবেই মিয়ানমার সরকারের অমানবিক কর্মকাণ্ড দমন হবে।

বৃহস্পতিবার বিকেলে সিলেটের লাক্কাতুরা ও মালনিছড়া চা বাগানে পূজামণ্ডপ পরিদর্শন শেষে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিগত দিনে সরকার দেশে অশুভ শক্তিকে কঠোর হাতে দমন করেছে। যারা মানুষের সুখ-শান্তিকে বিনষ্ট করার লক্ষ্যে বিভিন্ন সময় নানা অপকর্ম চালায়, এদের অস্তিত্ব ধ্বংস করে দিতে আমাদের সরকার বদ্ধপরিকর। দেশের অব্যাহত সুখ, শান্তি ও সমৃদ্ধির পথকে আরও সুগম করাই শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের মূল লক্ষ্য।

পূজামণ্ডপ পরিদর্শন শেষে দরিদ্র চা-শ্রমিক সদস্যদের মধ্যে বস্ত্র বিতরণ ও মণ্ডপে আর্থিক অনুদান প্রদান করেন অর্থমন্ত্রী । পূজা উপলক্ষে খাদিমনগর ও দেবপুর পূজামণ্ডপ পরিদর্শন করে সেখানে আয়োজিত এক অনুষ্ঠানে অর্থমন্ত্রী বক্তব্য দেন।

অনুষ্ঠানে সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের সভাপতি আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী, জেলার যুগ্ম সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, আওয়ামী লীগ নেতা ডা. আরমান আহমদ শিপলু, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন চেয়ারম্যান, খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট আফসর আহমদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মখলিছুর রহমান, খাদিমপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ বদরুল ইসলাম, খাদিমনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তেরা মিয়া, চা শ্রমিক নেতা রাজু গোয়ালা, গুনেধর গোয়ালা, ইউপি সদস্য রনবাহাদুর জুটে প্রমুখ উপস্থিত ছিলেন।

ছামির মাহমুদ/আরএআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।