চালের বাজার নিয়ন্ত্রণে রাখতে অভিযান, জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৩:৫৮ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৭

চালের বাজার স্থিতিশীল রাখতে কক্সবাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত কক্সবাজার পৌসরভার বড়বাজার এলাকার চালের বাজারের ৮ দোকানিকে ২১ হাজার টাকা জরিমানা করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সরকারী কমিশনার একেএম লুৎফর রহমান ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন।

স্থানীয় সূত্রে জানা যায়, কক্সবাজারে ইতোমধ্যে ১০ লক্ষাধিক নিপীড়িত রোহিঙ্গা আশ্রয় নিয়েছে। ফলে জেলা সদর ও সীমান্তের উপজেলাগুলোতে আগের চেয়ে খাদ্য চাহিদা বেড়েছে। এটিকে পূঁজি করে অর্থলোভী চক্র চাল মজুদ করে সঙ্কট সৃষ্টির মাধ্যমে দাম বাড়াচ্ছিল।

যা সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করছিল। তাই জনসাধারণের ভোগান্তি রোধ করতে জেলা প্রশাসক মো. আলী হোসেনের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অভিযানে নিয়মবহির্ভূতভাবে মজুদ ও দাম বাড়িয়ে বিক্রির অভিযোগ প্রমাণ পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এবং অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬ এর মাধ্যমে ৮ দোকানিকে ২১ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম লুৎফর রহমানের সঙ্গে এ সময় কক্সবাজার জেলার মার্কেটিং অফিসার মো. শাহজাহান, ভোক্তা অধিকার সংরক্ষণ কর্মকর্তা সুলতান মাহমুদ মিলন এবং জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের ইন্সপেক্টর উপস্থিত ছিলেন। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহায়তা করে কক্সবাজার সদর মডেল থানা পুলিশ।

সায়ীদ আলমগীর/এএম/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।