শিক্ষানুরাগী মিথুনের ব্যতিক্রমী উদ্যোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝিনাইদহ
প্রকাশিত: ০৩:১০ এএম, ১৭ সেপ্টেম্বর ২০১৭

এলাকায় সবাই তাকে চেনে মিথুন নামে। পুরো নাম এস. বি নাহিদ (মিথুন)। তার ব্যতিক্রমী উদ্যোগে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তিনি এলাকার প্রাথমিক ও মাধ্যমিক স্কুল এমনকি মাদরাসায় গিয়ে গিয়ে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করছেন তাদের নিজ-নিজ এলাকার নিরক্ষর মানুষদের অক্ষরজ্ঞান দিতে। তার ধরণা এর মাধ্যমে এলাকার মানুষ দ্রুত অক্ষরজ্ঞান সম্পন্ন হবে। এগিয়ে যাবে দেশ।

মিথুনের সঙ্গে কথা হলে তিনি বলেন, আমাদের দেশের অধিকাংশ জনগণ গরীব ও অক্ষরজ্ঞানহীন। যদি শিক্ষার্থীদের দিয়ে এলাকায় অক্ষরজ্ঞান ছড়ানো যায় তাহলে খুব তাড়াতাড়ি বাংলাদেশ নিরক্ষর মুক্ত সোনার বাংলা হিসেবে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে পারবে।

মিথুনের বাড়ি ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার ত্রিলোচনপুর ইউনিয়নে। তিনি এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যাচ্ছেন। সেখনে গিয়ে প্রতিষ্ঠান প্রধানের সঙ্গে কথা বলে ক্লাসরুমে গিয়ে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করছেন।

এমন উদ্যোগ গ্রহণের কারণ জানতে চাইলে তিনি জানান, আসলে দেশটাতো আমাদের সবার। যদি সবাই মিলে হাতে হাত রেখে কাজ করি তাহলে তাড়াতাড়ি এগিয়ে যেতে পরব। আর ছোটদের অবহেলা করা ঠিক না। তারা খুব সহজেই মানুষের কাছে পৌঁছতে পারে।

আহমেদ নাসিম আনসারী/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।