মেয়র সাহেব আগে নিজের বিলবোর্ড নামান : সেতুমন্ত্রী


প্রকাশিত: ০২:৪৫ পিএম, ১০ জুন ২০১৫
ফাইল ছবি

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিনকে উদ্দেশ্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মেয়র সাহেব আগে নিজের বিলবোর্ড নামান অন্যরা কিভাবে না নামায় তা দেখবো। নগরীতে আপনার ছবি সম্বলিত অনেক বিলবোর্ড লক্ষ্য করা গেছে।

তিনি বলেন, বিলবোর্ড দেশের রাজনীতির প্রধান বাধা। বিলবোর্ডের মাধ্যমে একটি মহল ফুটপাত দখলের রাজনীতি করে। এটি কোনো রাজনীতি নয় এটি হচ্ছে ফুটপাত দখল নীতি।

বুধবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে সিএনজি চালক, মালিক, শ্রকিদের সঙ্গে মতবিনিময়কালে নগরীর পরিচ্ছন্নতার প্রসঙ্গে এসব কথা বলেন তিনি।

মেয়রকে উদ্দেশ্য করে মন্ত্রী আরো বলেন, নগরীর জলাবদ্ধতা এবং পরিচ্ছন্নতা নিয়ে কাজ করুন। মন্ত্রী হিসাবে নয় একজন বড় ভাই হয়ে এ পরামর্শ দিচ্ছি এবং এটা দেওয়ার অধিকার রয়েছে বলে দাবি করেন মন্ত্রী। সব দিকে হাত না বাড়িয়ে অগ্রাধিকার ভিত্তিকে কাজ করার পরামর্শও তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিলবোর্ড উচ্ছেদ করতে গিয়ে রাজনৈতিক বাধাকে অতিক্রম করতে হবে। পৃথিবীর কোনো দেশে এ ধরনের যত্রতত্র বিলবোর্ড নেই। এমনকি পার্শ্ববর্তী দেশ ভারতের প্রধান সড়ক এবং ফুটপাতেও কোনো বিলবোর্ড পরিলক্ষিত হয়নি। সড়কে আর ফুটপাতে রাজনৈতিক ব্যক্তিদের বিলবোর্ড শুধুমাত্র আমাদের দেশেই দেখা যায়। বিলবোর্ড দিয়ে জনপ্রিয়তা অর্জন করা যায়না।

এ সময় মন্ত্রী আক্ষেপ করে বলেন, যত্রতত্র বিলবোর্ডের কারণে এখন আর চট্টগ্রাম মহানগরীর মায়াবী দৃশ্য দেখা যায়না। দিনের বেলায় বৃষ্টিভেজা রংধনুর আকাশ দেখা যায়না। নগরবাসী দেখতে পারেনা সমুদ্রের উত্তাল ঢেউ আর পাহাড়তলীর পুকুর এবং লেকের মন জুড়ানো শোভা।

দেখা যায়না কর্ণফুলী নদীর সাম্পান ওয়ালার বাহারি সাম্পানের দৌড়। একমাত্র বিলবোর্ডের ভিড়ে হারিয়ে যাচ্ছে এসব প্রাকৃতিক সৌন্দর্য্য। বিলবোর্ড উচ্ছেদ করে নগরীর সৌন্দর্য্য ফিরিয়ে আনতে মেয়রকে সব ধরনের সহায়তা প্রদান করা হবে বলেও জানান মন্ত্রী।

এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।