শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে লঞ্চ-স্পিডবোটে ভিড়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৬:৫৬ এএম, ০৭ সেপ্টেম্বর ২০১৭

নাব্য সঙ্কটের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে অধিকাংশ ফেরি বন্ধ থাকায় বৃহস্পতিবার সকাল থেকে লঞ্চ ও স্পিডবোটে যাত্রীদের ভিড় বেড়েছে। এতে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ করেছেন যাত্রীরা।

ঈদের ছুটি শেষে রাজধানীগামী যাত্রীদের ভিড় কয়েকদিন ধরেই লক্ষ্য করা গেছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যাতায়াতের অন্যতম নৌরুট শিমুলিয়া-কাঁঠালবাড়ি ঘাটে। তবে নাব্য সঙ্কটের কারণে ১৪টি ফেরি বন্ধ থাকায় মাত্র ৬টি ফেরি দিয়ে ছোট ছোট যানবাহন পারাপার করা হচ্ছে। তবে যাত্রীবাহী পরিবহনের যাত্রীরা লঞ্চ ও স্পিডবোটে পারাপার হচ্ছেন।

jagonews24

যাত্রীরা জানান, আগে লঞ্চে নির্ধারিত ৩৩ টাকার স্থলে এখন নেয়া হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকা আর স্পিডবোটে ১২০ টাকার স্থলে নেয়া হচ্ছে ১৫০ থেকে ২০০ টাকা পর্যন্ত। এছাড়াও অতিরিক্ত যাত্রী বোঝাই করে পদ্মা নদী পার করা হচ্ছে।

বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান আব্দুস সালাম মিয়া বলেন, নাব্য সঙ্কট নিরসন না হওয়া পর্যন্ত বড় বড় পরিবহন ও ট্রাক দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি ঘাট দিয়ে চলাচল করবে। এখন মাঝারি ও হালকা পরিবহন সীমিত আকারে পার করা হচ্ছে।

jagonews24

এ কে এম নাসিরুল হক/আরএআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।