নাফ নদীতে ফের নৌকাডুবি : ৬ রোহিঙ্গার মরদেহ উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৫:২৩ এএম, ০৬ সেপ্টেম্বর ২০১৭
ফাইল ছবি

মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনাবাহিনীর অমানবিক নির্যাতনের মুখে নৌপথে বাংলাদেশে আসতে গিয়ে নাফ নদীতে আবারো নৌকাডুবির ঘটনা ঘটেছে। এতে শাহপরীরদ্বীপ সৈকত এলাকা থেকে ছয়জন রোহিঙ্গা নারী ও শিশুর মরদেহ উদ্ধার করেছে বিজিবি-কোস্টগার্ড। এদের মাঝে চার শিশু ও দুই নারী রয়েছে।

বুধবার ভোর রাতে এ নৌকাডুবির ঘটনা ঘটেছে বলে দাবি করেছে স্থানীয়রা। নৌকাডুবির ঘটনায় এ পর্যন্ত পাওয়া রোহিঙ্গা নারী শিশু ও পুরুষের লাশের সংখ্যা ৬১ তে এসে দাঁড়িয়েছে।

বুধবার ছয়জনের মরদেহ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন কোস্টগার্ড শাহপুরী স্টেশন কমান্ডার লে. ফয়সাল।

সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ এলাকার সদস্য ফজল করিম বলেন, লোক মারফত খবর পেয়েছি নাফনদী পার হয়ে আসতে গিয়ে ছয় থেকে সাতটি নৌকাডুবির ঘটনা ঘটেছে। এতে মোট কতজন ভেসে গেছে তা সঠিক বলা না গেলেও দুপুর ১২টা পর্যন্ত ছয়জনের মরদেহ উদ্ধার করা গেছে। স্থানীয়দের সহায়তায় বিজিবি ও কোস্টগার্ড এসব মরদেহ কূলে তুলে আনে।

টেকনাফ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইন উদ্দিন খান বলেন, খবর পেয়েছি বুধবার ভোররাতে ঝড়ো বাতাসসহ বৃষ্টিপাত হয়েছে। হয়তো ঝড়ের কবলে পড়ে ডুবে গেছে নদী পারাপাররত নৌকাগুলো। কোনো মরদেহ ভেসে আসছে কিনা আমরা খোঁজ রাখছি। কি পরিমাণ মানুষ সেখানে ছিল তাও জানার চেষ্টা চলছে।

সায়ীদ আলমগীর/আরএআর/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।