ছাত্রলীগ নেতা শিপলু হত্যা : ওসি-চেয়ারম্যানসহ ৭ জন কারাগারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ২৭ আগস্ট ২০১৭

ছাত্রলীগ নেতা ওয়াহিদুজ্জামান শিপলু হত্যা মামলায় সুনামগঞ্জের তাহিরপুর থানা পুলিশের সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরিফ উদ্দিন, বিএনপি নেতা ও তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান কামরুলসহ সাতজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার দুপুরে সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রণয় কুমার দাশ আসামিদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতের পিপি অ্যাভোকেট খায়রুল কবির রুমেন জানান, আগামী ৩১ আগস্ট এই মামলার রায়ের দিন ধার্য করা হয়েছে। রায় না হওয়া পর্যন্ত আসামিরা কারাগারে থাকবেন বলে আদেশ দিয়েছেন আদালত।

মামলার অন্যান্য আসামিরা হলেন- তাহিরপুর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জুনাব আলী, উপজেলা ছাত্রদলের সভাপতি মেহেদী হাসান উজ্জ্বল, তাহিরপুর থানা পুলিশের সাবেক উপ-পরিদর্শক রফিকুল ইসলাম এবং বিএনপি কর্মী শাহিন মিয়া ও শাহজাহান মিয়া।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০০২ সালের ২০ মার্চ তাহিরপুর উপজেলার হাজী জয়নাল আবেদীন মহাবিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী ও কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ওয়াহিদুজ্জামান শিপলুকে হত্যা করা হয়। ঘটনার তিনদিন পর নিহতের মা আমিরুননেছা বাদী হয়ে তৎকালিন ওসি, উপ-পরিদর্শকসহ চার বিএনপি নেতাকর্মীকে আসামি করে সুনামগঞ্জ আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন।

রাজু আহমেদ রমজান/আরএআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।