নতুন করে আর রোহিঙ্গা নয় : বিজিবি প্রধান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০১:৩৮ পিএম, ২৭ আগস্ট ২০১৭

কোনোভাবেই সীমান্ত অরক্ষিত নয় উল্লেখ করে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন বলেছেন, নতুন করে কোনো রোহিঙ্গার অস্তিত্ব বাংলাদেশ দেখতে চাই না।

মিয়ানমারের সহিংসতায় সীমান্তে পালিয়ে আসা রোহিঙ্গাদের বিষয়ে তিনি বলেন, বাংলাদেশে অনুপ্রবেশ কঠোর হস্তে দমন করা হবে। কোনো রোহিঙ্গা যাতে বাংলাদেশ প্রবেশ করতে না পারে তার জন্য বিজিবি প্রস্তুতি নিয়েছে। সীমান্ত প্রহরায় আরও ১৫ হাজার বিজিবির নতুন সদস্য নিয়োগ দেয়া হচ্ছে।

রোববার বিকেল পৌনে ৫টায় কক্সবাজারের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তে অনুপ্রবেশের অপেক্ষায় অবস্থান নেয়া রোহিঙ্গা জটলা পরিদর্শন শেষে সাংবাদিক এসব কথা বলেন বিজিবির মহাপরিচালক।

bgb

তিনি বলেন, বাংলাদেশের ভূখণ্ডে কোনো সন্ত্রাসী কার্যকলাপ চলতে দেয়া হবে না। বাংলাদেশের মানুষ বীরের জাতি। আমরা যুদ্ধ করে এদেশ স্বাধীন করেছি। স্বাধীন দেশের ফসল আমরাই ভোগ করবো। কোন অপশক্তিকে এদেশের ভূখণ্ড অনৈতিকভাবে ব্যবহার করতে দেব না।

এ সময় উপস্থিত ছিলেন, বিজিবি কক্সবাজারস্থ সেক্টর কমান্ডার (ভারপ্রাপ্ত) ও ৩১ বিজিবি নাইক্ষ্যংছড়িস্থ অধিনায়ক লে. কর্নেল আনোয়ারুল আজিম, বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ বণিক, কক্সবাজারস্থ ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মনজুরুল হাসান খান, টেকনাফস্থ ২-বিজিবির অধিনায়ক লে. কর্নেল এসএম আরিফুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সরওয়ার কামাল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রাজা মিয়া, ঘুমধুম ইউপির চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ প্রমুখ।

সায়ীদ আলমগীর/এএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।