২০ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ০১:১৯ পিএম, ২৬ আগস্ট ২০১৭

কুষ্টিয়ার পোড়াদহে সাগরদাড়ী এক্সপ্রেসের ইঞ্জিনসহ বগি লাইনচ্যুত হওয়ার ২০ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। শনিবার বেলা ৩টার দিকে ডাউন ও আপ সাইডের লাইন ক্লিয়ার হলে রেল চলাচল শুরু হয়।

এদিকে সাগরদাড়ী এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ার ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

পোড়াদহ স্টেশন মাস্টার শরীফুল ইসলাম জানান, শনিবার বেলা ৩টার দিকে ডাউন ও আপ সাইডের লাইন ক্লিয়ার হয়েছে। বর্তমানে খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। ঘটনার তদন্তে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। পাকশী-ঈশ্বরদী অঞ্চলের পরিবহন বিভাগের প্রধান শওকত জামিল মহসিনকে তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে। কমিটিকে আগামী তিনদিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে হবে।

শুক্রবার সন্ধ্যা ৭টা ১০ মিনিটের দিকে পোড়াদহ রেলওয়ে জংশনের প্রধান গেটের সামনে ট্রেনটি লাইনচ্যুত হয়। ওইদিন দিবাগত রাত ২টা থেকে দুর্ঘটনাকবলিত ট্রেনটি উদ্ধারের জন্য ঈশ্বরদী থেকে আসা রিলিফ ট্রেনটি উদ্ধার কাজ শুরু করে। দীর্ঘ ২০ ঘণ্টা চেষ্টা চালিয়ে শনিবার বেলা ৩টার দিকে ডাউন ও আপ লাইন ক্লিয়ার হওয়ায় খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়। ট্রেন চলাচল বন্ধ থাকায় যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়।

আল-মামুন সাগর/আরএআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।