মুক্ত হলেন রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য


প্রকাশিত: ০৩:৩৩ এএম, ০৫ জুলাই ২০১৪

টানা দুদিন অবরুদ্ধ থাকার পর অবশেষে মুক্ত হলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একেএম নুর-উন-নবী। শুক্রবার রাত সোয়া ১০ টায় আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারিদের সাথে উপাচার্যের আলোচনা সন্তোষজনক হওয়ায় আগামী ১৯ জুলাই পর্যন্ত কর্মসুচি স্থগিত করায় তিনি মুক্ত হলেন।
 
আন্দোলনকারি কর্মকর্তা ওবায়দুর রহমান জানান, চাকুরী স্থায়ীকরণ ও ১৪ মাসের বকেয়া বেতন ভাতার দাবিতে বৃহস্পতিবার থেকে ১৩৮ জন কর্মকর্তা-কর্মচারী উপাচার্যকে অবরুদ্ধ করে অবস্থান ধর্মঘট পালন করে আসছিলেন। শুক্রবার রাত ৯টার দিকে আন্দোলনকারি কর্মকর্তাদের সাথে উপাচার্য বৈঠকে বসেন। টানা এক ঘণ্টারও বেশি সময়ে চলা বৈঠকে আলোচনা সন্তোষজনক হওয়ায় কর্মকর্তা-কর্মচারিরা তাদের অবরোধ কর্মসূচি আগামী ১৯ জুলাই পর্যন্ত স্থগিতের ঘোষণা দেন এবং উপাচার্যকে অবরুদ্ধ অবস্থা থেকে মুক্তি দেন।
 
তিনি আরো বলেন, ২০ জুলাই তারা আবার উপাচার্যের সাথে আলোচনা হবে। এরপর যদি চাকরি স্থায়ীকরণ ও ১৪ মাসের বকেয়া বেতন ভাতার ব্যাপারে কোনো অগ্রগতি না হয় তবে পরদিন থেকে আবারও অবস্থান কর্মসূচি এবং উপাচার্যকে অবরুদ্ধ করে রাখা হবে।
 
বৈঠকে উপস্থিত ছিলেন, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের উপ-পরিচালক এটিএম গোলাম ফিরোজ, কর্মকর্তা ইউনিয়নের নেতা আতিকুজ্জামান সুমন, আন্দোলনকারি কর্মকর্তা ওবায়দুর রহমান, কর্মচারিদের মধ্যে মো. সোহেল, গোলাম রব্বানি প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।