সিলেট-সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪১ এএম, ১৭ আগস্ট ২০১৭

সিলেট ও সুনামগঞ্জ জেলায় সার্বিক বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে। কমতে শুরু করেছে সুরমা ও কুশিয়ারা নদীর পানি।

তবে পানি কমলেও কমছে না বন্যা কবলিত মানুষের দুর্ভোগ। এ ছাড়া প্রধান দুই নদীর সবকটি পয়েন্টে এখনও পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত সুরমা নদীর পানি সিলেট ও কানাইঘাট পয়েন্টে এবং কুশিয়ারা নদীর পানি অমলসীদ ও শেওলা পয়েন্টে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। তবে বুধবারের তুলনায় আজ পানি কিছুটা হ্রাস পেয়েছে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)।

বৃহস্পতিবার পাউবোর নিয়ন্ত্রণ কক্ষ থেকে পাওয়া তথ্য অনুযায়ী দুপুর ১২টা পর্যন্ত কানাইঘাটে সুরমা নদীর পানি বিপদসীমার ৮৫ সেন্টিমিটার এবং সিলেটে ২৬ সেন্টিমিটার, শেওলায় কুশিয়ারা ৬২ সেন্টিমিটার, অমলসীদে ৬৭ সেন্টিমিটার এবং শেরপুরে ৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

পাউবোর সিলেট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম চৌধুরী জাগো নিউজকে বলেন, ভারতের বরাক উপত্যাকায় বৃষ্টিপাত না হওয়ায় আগামী কয়েকদিনের মধ্যে সিলেটে সার্বিক বন্যা পরিস্থিতির বড় ধরণের অবনতির আশঙ্কা নেই।

সুনামগঞ্জ পাউবোর নির্বাহী প্রকৌশলী আবু বক্কর সিদ্দিক ভুইয়া বলেন, মঙ্গলবার থেকে বৃষ্টি না হওয়ায় বন্যার পানি কমতে শুরু করেছে।

ছামির মাহমুদ/এমএমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।