বরিশালের ৬ জেলায় বাস ধর্মঘটের ডাক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০১:০৩ পিএম, ০৯ আগস্ট ২০১৭

বরিশাল বিভাগের ৬ জেলার ৩৮টি রুটে বাস ধর্মঘটের ডাক দিয়েছে বাস মালিক সমিতি। বাস মালিক সমিতির সভাপতিসহ অন্য নেতাদের ওপর হামলার ঘটনায় এ ধর্মঘট ডাকা হয়।

একই সঙ্গে এ ঘটনায় মামলা না নেয়ার প্রতিবাদে এবং সড়কে থ্রি হুইলারসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে এ ধর্মঘট ডাকা হয়েছে বলেও উল্লেখ করা হয়।

বুধবার বরিশাল বিভাগীয় বাস মালিক ও শ্রমিক সমিতির সমন্বয় পরিষদে এ ধর্মঘট ডাকা হয়। এতে বলা হয়, আগামী কাল বৃহস্পতিবার (১০ আগস্ট) ভোর ৬টা থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকাল চলবে এই ধর্মঘট।

অবশ্য এই কর্মসূচির ব্যাপারে বরিশাল জেলা বাস মালিক গ্রুপের পক্ষ থেকে বলা হয়েছে, বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে এখন পর্যন্ত কোনো ধর্মঘটের ডাকা হয়নি।

বুধবার বিকেলে মালিক ও শ্রমিক নেতাদের উপস্থিতিতে বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানান রূপাতলী বাস মালিক সমিতির সম্পাদক কাওসার হোসেন শিপন।

তিনি বলেন, মঙ্গলবার সকালে আঞ্চলিক মহাসড়কে অবৈধ থ্রি হুইলার যান চলাচল বন্ধ ও চাঁদাবাজির প্রতিবাদ করতে গেলে বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সভাপতি নজরুল ইসলাম খোকনসহ ৫ শ্রমিককে কুপিয়ে জখম করা হয়। তাদের উদ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়।

এর প্রতিবাদে বন্দর থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নিতে অস্বীকৃতি জানায় বলে অভিযোগ করেন সাধারণ সম্পাদক। এ ঘটনার বিচার এবং আঞ্চলিক মহাসড়ক থেকে সকল প্রকার অবৈধ থ্রি হুইলার যান চলাচল বন্ধ করা না পর্যন্ত বৃহস্পতিবার সকাল থেকে ৬ জেলার ৩৮টি রুটে অর্নিদিষ্ট সময়ের জন্য বাস ধর্মঘট চলবে।

রূপাতলী পরিবহন শ্রমিক ইউনিয়নের সম্পাদক মো. সুলতান মাহমুদ বলেন, বিকেলে রূপাতলীস্থ বাস মালিক সমিতির ভবনে অনুষ্ঠিত বৈঠকে বরগুনা, পটুয়াখালী, ঝালকাঠি, পিরোজপুর জেলার বাস মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতারা অংশ নেন। তাদের সিদ্ধান্ত মোতাবেক বরিশাল থেকে বাগেরহাট ও খুলনার উদ্দেশ্যে দূরপাল্লার বাসও চলাচল করতে দেয়া হবে না।

এ বিষয়ে বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান জানান, তিনি ধর্মঘটের বিষয়টি পুলিশ প্রশাসন বা বাস মালিক সমিতির পক্ষ থেকে এখনও জানতে পারেননি। কী কারণে ধর্মঘট ডাকা হয়েছে প্রাথমিকভাবে বৈঠক করে এর সমাধান করা হবে বলেও জানান তিনি।

সাইফ আমীন/এএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।