গুরুতর অসুস্থ বীরপ্রতীক তারামন বিবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৯:৫৯ এএম, ০৪ আগস্ট ২০১৭

বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত তারামন বিবির শারীরিক অবস্থার অবনতি হয়েছে। মারাত্মক অসুস্থ হয়ে পড়ায় উন্নত চিকিৎসার জন্য শুক্রবার সকালে তাকে রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) পাঠানো হয়েছে।

তারামন বিবির ছেলে আবু তাহের বলেন, গতকাল বৃহস্পতিবার রাতে মায়ের শরীরের অবস্থার অবনতি হলে চিকিৎসক ডা. দেলোয়ার হোসেন মাকে রংপুর নেয়ার পরামর্শ দেন। তাই শুক্রবার তাকে রংপুর নিয়ে যাচ্ছি।

তারামন বিবির পারিবারিক সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরেই তারামন বিবি শ্বাসকষ্ট আর কাশিতে ভুগছেন। কয়েকদিন ধরে তা বেড়েছে। এছাড়া তিনি নিজে নিজে চলাফেরা করতে পারছেন না।

রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন জানান, অসুস্থ বীরপ্রতীক তারামন বিবিকে চিকিৎসা সেবা প্রদানে নিয়মিত খোঁজখবর রাখা হতো স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে।

হঠাৎ তার শ্বাসকষ্টের সঙ্গে কাশিটা অনেক বেড়ে গেছে। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় দিকে কয়েক বার অক্সিজেন ও নেবুলাইজেশনের সহযোগিতা নিয়ে শ্বাস নিচ্ছেন। চলাফেরা করতে অন্যের সহযোগিতা নিতেন। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে দ্রুত রংপুর হাসপাতালে পাঠানো হয়।

রাজীবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাউজুল কবীর জানান, তারামন বিবির শারীরিক অবস্থার অবনতি হওয়ায় জেলা প্রশাসকের সঙ্গে পরামর্শ করা হয়। স্পিডবোর্ড ম্যানেজ করে উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামে পরিবারের সঙ্গে বসবাস করেন তারামন বিবি। মুক্তিযুদ্ধের সময় ১১ নং সেক্টরের হয়ে তারামন বিবি মুক্তিবাহিনীর জন্য রান্না, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকিস্তানি বাহিনীর খবর সংগ্রহ করাসহ সম্মুখযুদ্ধে অংশ নেন। এ কারণে তাকে বীরপ্রতীক খেতাব দেয়া হয়।

নাজমুল হোসাইন/এএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।