গাইবান্ধা সরকারি কলেজ মাঠে মাছের পোনা অবমুক্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাইবান্ধা
প্রকাশিত: ১১:৪৮ এএম, ০১ আগস্ট ২০১৭

জলাবদ্ধতা নিরসনের দাবিতে গাইবান্ধা সরকারি কলেজ মাঠে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। মঙ্গলবার দুপুরে জাসদ ছাত্রলীগ গাইবান্ধা সরকারি কলেজ শাখা এই কর্মসূচির আয়োজন করে।

গাইবান্ধা সরকারি কলেজ সূত্র জানায়, ১৯৪৭ সালে স্থাপিত এই কলেজটিতে শিক্ষক রয়েছেন ৫২ জন ও শিক্ষার্থীর সংখ্যা প্রায় ১৩ হাজার। এখানে রংপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও গাইবান্ধা জেলার শিক্ষার্থীরা পড়াশোনা করে।

জাসদ ছাত্রলীগ গাইবান্ধা জেলা শাখার সভাপতি রাকিব হাসান সীমান্ত বলেন, বৃষ্টি হলেই কলেজ মাঠে দীর্ঘসময় ধরে পানি জমে থাকে। ফলে মাঠে খেলাধুলা ও চলাফেরা করা যায় না। ফান্ডে টাকা থাকলেও তা ব্যবহার করা হচ্ছে না। তাই বাধ্য হয়ে প্রতিবাদস্বরূপ কলেজ মাঠে মাছের পোনা ছেড়ে দেয়ার এক ব্যতিক্রমী উদ্যোগ নেয়া হয়।

এ বিষয়ে গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. জাহেদুল ইসলাম বলেন, মাঠ ভরাটের জন্য কয়েকবার উদ্যোগ নেয়া হয়েছিল। মাটি ভরাটের টেন্ডার প্রক্রিয়া শুরু হলে বিভিন্ন ছাত্র সংগঠন কাজ পাওয়ার জন্য সমস্যার সৃষ্টি করে। তাই মাঠ ভরাটের কাজ শুরু করা যাচ্ছে না।

রওশন আলম পাপুল/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।