সিলেটে ছাত্রদল নেতাকে পুলিশে সোপর্দ


প্রকাশিত: ০৩:২৪ পিএম, ২৯ মে ২০১৫

সিলেট নগরের সুবিদবাজার ছাত্রদল নেতা নাবিন রাজা চৌধুরীকে ধাওয়া দিয়ে ধরে পুলিশের কাছে সোপর্দ করলেন ছাত্রলীগ নেতা। শুক্রবার বিকাল ৫টার দিকে তাকে আটক করে নিয়ে যায় এসএমপির বিমানবন্দর থানা পুলিশ।

সিলেট জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আলী হোসেন জাগো নিউজকে বলেন, ‘খবর পেয়ে সুবিদবাজার এলাকায় ব্লুবার্ড স্কুলের সামনে নাবিনকে ধাওয়া করি। ধাওয়া খেয়ে নাবিন পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এক পর্যায়ে নাবিনকে ধরে বিমানবন্দর থানা পুলিশের কাছে হস্তান্তর করি।’

এক প্রশ্নের জবাবে আলী হোসেন বলেন, ‘আমরা সরকার দলের নেতা, আওয়ামী লীগ দল ক্ষমতায় নাশকতাকারীদের ধরে দেওয়া আমাদের নৈতিক দায়িত্ব। নাবিলের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে জানিয়ে তিনি বলেন, কিছু দিন আগেও নাবিন এক নারী চিকিৎসকে হয়রানী করেছে।’

এদিকে, ছাত্রলীগ নেতা কর্তৃক ছাত্রদল নেতাকে ধরে পুলিশে দেয়ার নিন্দা ও ক্ষোভ জানিয়ে সিলেট জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদ জাগো নিউজকে বলেন, এটা রাজনৈতিক শিষ্টাচারের মধ্যে পড়ে না। শাহজালাল ও শাহপরান (রহ.) পূর্ণঃভূমি সিলেটে একটি রাজনৈতিক সহাবস্থান রয়েছে দীর্ঘদিন ধরে।

নাবিন ছাত্রদলের সক্রিয় একজন কর্মী দাবি করে সাঈদ বলেন, তাকে যদি পুলিশে দেওয়া হয়ে থাকে, তাহলে এর মাশুল ছাত্রলীগকে দিতে হবে। ছাত্রলীগের কাজ আসামি ধরে দেওয়া নয়, ছাত্রলীগ যদি রাজনীতি ছেড়ে আসামি ধরা ও ছাড়ার ব্যবসা করে তাহলে বুঝতে হবে পুলিশ ব্যর্থ। ছাত্রলীগ পুলিশের দায়িত্ব নিয়েছে। পুলিশের উচিত ব্যর্থতা স্বীকার করে ছাত্রলীগকে তাদের দায়িত্ব দিয়ে বাড়ি চলে যাওয়া।

এ বিষয়ে বিমানবন্দর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল আলম জানান, নাবিনের বিরুদ্ধে গাড়ি পুড়ানো-ককটেল বিস্ফোরণসহ একাধিক নাশকতার অভিযোগ রয়েছে। শুধু বিমানবন্দর থানায় তার বিরুদ্ধে দুটি গ্রেফতারি পরোয়ানাসহ তিনটি মামলা রয়েছে।

ছামির মাহমুদ/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।