টেকনাফে ইয়াবাসহ ট্রাকচালক আটক


প্রকাশিত: ১০:১৮ এএম, ২৮ মে ২০১৫

কক্সবাজারের টেকনাফে পান বোঝাই ট্রাক থেকে অর্ধ কোটি টাকার ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় পাচারে ব্যবহৃত ট্রাকসহ চালককে আটক করা হয়েছে। আটক চালকের নাম আব্দুর শুক্কুর (৪৫)। তিনি টেকনাফ সদর ইউনিয়নের পশ্চিম গোদারবিল গ্রামের মৃত আবু তাহেরের ছেলে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান খোন্দকার জাগো নিউজকে জানান, বৃহস্পতিবার ভোর রাতে থানার পরিদর্শক (এসআই) আলমগীর হোসেনের নেতৃত্বে পুলিশ কেরুনতলী এলাকায় সড়ক থেকে পান বোঝাই একটি ট্রাক (চট্ট মেট্রো ট-১১-৪১৬১)  জব্দ করে। সকালে ট্রাকে তল্লাশি চালিয়ে চালকের আসনের পেছন থেকে ইয়াবার পুটলা উদ্ধার করা হয়। পান বোঝাই ট্রাকটি চট্টগ্রামের দিকে যাচ্ছিল বলে জানান তিনি। এসময় ট্রাকের হেলপার মঞ্জুরুল ইসলাম কৌশলে পালিয়ে যান।

শুক্কুর জানান, জব্দ করা ট্রাকটির মালিক গোদার বিল এলাকার গফ্ফারের ছেলে লালু ড্রাইভার। ট্রাকের চালক হলেও এই লালু ইয়াবা পরিবহন করে বর্তমানে ৪টি ট্রাক, বাড়িসহ প্রচুর সম্পদের মালিক। গোদারবিল, কচুবনিয়া ও ডেইলপাড়া এলাকার বেশ কয়েকজন চিহ্নিত বড় মাপের ইয়াবা ব্যবসায়ী নিয়ে এই লালু ড্রাইভারের রয়েছে একটি সিন্ডিকেট। এ সিন্ডিকেট বিভিন্ন পণ্যবাহী যানবাহনসহ বিভিন্ন কৌশলে সারা দেশে ইয়াবার চালান পাচার করে থাকে।

স্থানীয় সূত্র জানিয়েছে, সদর ইউনিয়নের কচুবনিয়া এলাকার ইয়াবা ব্যবসায়ী রহিম, সাকের, ডেইল পাড়া এলাকার গফুরের ছেলে শফিক, মৃত কালা মিয়ার ছেলে মো. কাছিমসহ বেশ কয়েকজন তার ইয়াবা সিন্ডিকেটের সদস্য।

সায়ীদ আলমগীর/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।