সরকারের বিরুদ্ধে কথা বললেই গুলি করা হচ্ছে : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ১১:২০ এএম, ২৫ জুলাই ২০১৭

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, লেভেল প্লেয়িং ফিল্ড ছাড়া এদেশে কোনো নির্বাচন করতে দেয়া হবে না। বিএনপি নেতাকর্মীরা মামলার বোঝা মাথায় নিয়ে আদালতের বারান্দায় ঘুরবে আর আওয়ামী লীগ নেতারা হেলিকপ্টারে ঘুরে ৫ জানুয়ারি স্টাইলে নির্বাচন করবে- এমন নির্বাচন এদেশে আর হতে দেয়া যাবে না।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে বরিশাল নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলে মহানগর বিএনপির সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএনপির মহাসচিব।

নেতাকর্মীদের আগামী নির্বাচনের প্রস্তুতির আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, সহায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন এবং নির্বাচনের প্রস্তুতি দুটিই একসঙ্গে চলবে। আওয়ামী লীগ যাতে ভোট ডাকাতি করতে না পারে সেজন্য প্রতিটি ভোট কেন্দ্রে দুর্গ গড়ে তুলতে হবে।

এ সরকারের কথা না শুনলে ইউএনওকে জেলে পাঠানো হয় মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয় খুলে আওয়ামী লীগ নেতারা শিক্ষাবাণিজ্য করছেন।

অন্যদিকে পাবলিক কলেজের শিক্ষার্থীরা পরীক্ষার রুটিনের দাবিতে আন্দোলন করলে তাদের ওপর গুলি করা হচ্ছে।

তিনি আরও বলেন, শুধু শিক্ষার্থীদের নয় আজ সরকারের বিরুদ্ধে যে কেউ কথা বললেই গুলি করা হয়। বিএনপি নেতাকর্মীর ওপর হামলা-মামলাসহ জেলে পুরে দেয়া হয়। আসলে এদের লক্ষ্য একদলীয় শাসন ব্যবস্থা বাকশালের দিকে ফেরার। অথচ আমাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ছিলেন বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা। তার প্রথম সংসদে সব দলের প্রতিনিধিরা নির্বাচিত হয়ে এসেছিলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, বেগম খালেদা জিয়া বিদেশে গেছেন চিকিৎসার জন্য। অথচ তিনি বলে বেড়াচ্ছেন পালিয়ে গেছেন। বিএনপির নেতাকর্মীরা পালায় না। ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের সময় আওয়ামী লীগের নেতারা কেউ পাকিস্তান কেউ ভারতে পালিয়েছেন। আমাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান দেশে থেকেই যুদ্ধ করেছেন।

আওয়ামী লীগ মিথ্যাচার করে দেশের মানুষকে বিভ্রান্ত করছে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, তারা দেশের উন্নয়ন প্রবৃদ্ধি নিয়েও মিথ্যাচার করছে। তাদের দেখানো প্রবৃদ্ধি ৪.২ ভাগের বেশি হবে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহ-সাংগঠনিক সম্পাদক আ ক ন কুদ্দুসুর রমান ও মাহবুবুল হক নান্নু, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়েদুল হক চাঁন, উত্তর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মেজবাউদ্দিন ফরহাদ, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, কেন্দ্রীয় নেতা এবিএম মোশাররফ হোসেন, জেবা খান ও সাবেক এমপি আবুল হোসেন খান প্রমুখ।

মঙ্গলবার বিকেলে একই স্থানে দক্ষিণ জেলা বিএনপির এবং আগামীকাল বুধবার (২৬ জুলাই) সকালে একই স্থানে উত্তর জেলা বিএনপির সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধন করবেন বিএনপি মহাসচিব।

সাইফ আমীন/এএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।