দৃষ্টিপ্রতিবন্ধী জুবাইদুল পাস করেছে

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক ঈশ্বরদী (পাবনা)
প্রকাশিত: ০৯:১৩ এএম, ২৩ জুলাই ২০১৭

অস্পষ্ট দৃষ্টিশক্তির অধিকারী জুবাইদুল ইসলাম কোনো স্ক্রিপ্ট রাইটার ছাড়াই পরীক্ষায় অংশ নিয়ে এইচএসসি পাস করেছে। এবারের এইচএসসি পরীক্ষায় ঈশ্বরদী সরকারি কেন্দ্রে পরীক্ষায় অংশ নিয়েছিল দৃষ্টিপ্রতিবন্ধী জুবাইদুল ইসলাম। 

সে ঈশ্বরদী উপজেলার সলিমপুর ইউনিয়নের মিরকামারী গ্রামের শহিদুল ইসলামের ছেলে। সাধারণ গ্রেডে উত্তীর্ণ হলেও সে খুশি। জুবাইদুল আরও লেখাপড়া করতে চায়। 

বাবা শহিদুল ইসলাম জানান, জন্ম থেকেই জুবাইদুল দৃষ্টিপ্রতিবন্ধী। অনেক চিকিৎসা করানোর পর এখন সে অস্পষ্টভাবে দেখতে পায়। এই অবস্থায়ই সে জেএসসি ও এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল।

জুবাইদুল দাশুড়িয়া ডিগ্রি কলেজের মানবিক বিভাগের ছাত্র। সে এসএসসিতে জিপিএ-৩.৫ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছে। নিয়মিত ক্লাস এবং লেখাপড়া করে সে স্ক্রিপ্ট রাইটার না নিয়ে নিজেই প্রশ্ন দেখে উত্তর লিখেছে।

ঈশ্বরদী সরকারি কলেজ কেন্দ্রের অফিসার ইনচার্জ অধ্যাপক শেখ আনোয়ার জানান, সমাজসেবা বিভাগের স্বীকৃতি নিয়ে বোর্ডের অনুমতিক্রমে সে পরীক্ষায় অংশ নেয়। যেহেতু তার কোনো রিডার বা স্ক্রিপ্ট রাইটার ছিল না, এজন্য বোর্ড কর্তৃপক্ষ তাকে ৩০ মিনিট সময় বেশি নির্ধারণ করে দিয়েছিল। 

দাশুড়িয়া কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের বলেন, জুবাইদুল অনেক কষ্ট করে পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হতে পেরেছে এটাই বড় কথা।

আলাউদ্দিন আহমেদ/এমএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।