ইউএনও তারিক সালমনের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৬:২৮ এএম, ২৩ জুলাই ২০১৭

বরিশালে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃতির অভিযোগে ইউএনও (বর্তমানে বরগুনা সদর উপজেলায় কর্মরত) গাজী তারিক সালমনের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করে নেয়া হয়েছে।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে আলোচিত ওই মামলা প্রত্যাহারের জন্য বরিশাল চিফ মেট্রোপলিটন আদালতে আবেদন করেন মামলার বাদী জেলা আইনজীবী সমিতির সভাপতি ও জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত ধর্মবিষয়ক সম্পাদক অ্যাড. ওবায়েদ উল্লাহ সাজু। 

তার আবেদনের প্রেক্ষিতে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন আদালতের বিচারক অমিত কুমার দে মামলা প্রত্যাহারের আবেদন মঞ্জুর করেন বলে সংশ্লিষ্ট আদালতের কর্মকর্তারা জানিয়েছেন। 

এদিকে বরিশাল চিফ মেট্রোপলিটন আদালতে জামিন নামঞ্জুর হওয়ার পর বরগুনার ইউএনও গাজী তারিক সালমনকে হাতকড়া চেপে ধরে হাজতখানায় নেয়া এবং তার সঙ্গে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ তদন্ত করছে পুলিশ সদর দফতর। 

Barisal

পুলিশ সদর দফতরের অতিরিক্ত ডিআইজি আব্দুল আলীম এবং এআইজি আব্দুর রাজ্জাক আজ বরিশাল এসে আদালতে তদন্ত কাজ শুরু করেন। প্রধানমন্ত্রীর দফতরে বিষয়টি আলোচিত হওয়ায় পুলিশ সদর দফতর এই তদন্ত কমিটি করেছে। 

উল্লেখ্য গত ৭ জুন বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগে ইউএনও গাজী তারিক সালমনের বিরুদ্ধে বরিশাল আদালতে একটি মামলা দায়ের করেন অ্যাডভোকেট সাজু। গত ১৯ জুলাই ওই মামলায় হাজিরা দিতে আসলে চিফ মেট্রোপলিটন আদালতের বিচারক মো. আলী হোসাইন প্রথমে তার জামিন নামঞ্জুর করেন। 

এরপর তাকে হাতকড়াসহ পুলিশ সদস্যরা হাজতখানায় নিয়ে যায়। ২ ঘণ্টা পর ফের তার জামিন মঞ্জুর করলে আদালতের হাজতখানা থেকে মুক্তি পান ইউএনও তারিক সালমন। এ ঘটনা গণমাধ্যমে প্রকাশ পেলে দেশজুড়ে সমালোচনা ও ক্ষোভের সৃষ্টি হয়। তীব্র সমালোচনার মুখে এবং দল থেকে বহিষ্কৃত হওয়ার পর বাদী অ্যাডভোকেট সাজুর আবেদনের প্রেক্ষিতে আদালত ইউএনও’র বিরুদ্ধে মামলা প্রত্যাহারের আবেদন মঞ্জুর করেন।

সাইফ আমীন/এফএ/এমএস

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।