মারা গেছে শুকিয়ে কঙ্কাল হয়ে যাওয়া সেই পুতুল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৪:০৫ এএম, ২৩ জুলাই ২০১৭

সাতক্ষীরার সেই মাজিদা আক্তার পুতুল (২২) মারা গেছেন। শনিবার রাত সাড়ে ৯টার দিকে সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

এরআগে গত ১৫ জুলাই “চিকিৎসার অভাবে কঙ্কালে পরিণত হচ্ছে পুতুল” শিরোনামে সাহায্যের আবেদন জানিয়ে একটি সংবাদ প্রকাশ করে জাগো নিউজ। এরপরই তাকে চিকিৎসার জন্য সদর হাসপাতালে ভর্তি করা হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, গতকাল শনিবারও রক্ত দেওয়ার পর অনেকটা সুস্থ হয়ে উঠেছিল পুতুল। কিন্তু আকস্মিক মারা গেলো মেয়েটি। তার চিকিৎসা করাতে অনেক দেরি হয়ে গেছে বলেও জানিয়েছেন চিকিৎসক।

সাতক্ষীরা সিভিল সার্জন তাউহিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

Putul1

পুতুলের বাড়ি সাতক্ষীরার পাটকেলঘাটা থানার কুমিরা ইউনিয়নের দাঁদপুর গ্রামে। বাবা ফয়েজউদ্দীন মারা গেছেন ১৬ বছর আগেই। মা রিজিয়া বেগম দিনমজুরের কাজ করে সংসারের হাল ধরেন। অনেক কষ্ট আর ধার দেনা করে পাটকেলঘাটার চমরখালি গ্রামের মৃত দিদার মোড়লের ছেলে আব্দুল কুদ্দুসের সঙ্গে মেয়ের বিয়ে দেন। অনেকটা ভালোই কাটছিল দিন। হঠাৎ বছর পোরোতেই দূর্যোগ নেমে আসে।

সদা হাস্যোজ্জল মেয়েটির বছর খানেক আগে থেকেই পেটের মধ্যে পানি জমতে শুরু করে। বেশ কয়েকবার পানি বেরও করা হয় সাতক্ষীরার স্থানীয় ডাক্তারের মাধ্যমে। কিন্তু এরপর থেকেই দিন দিন শুকিয়ে কঙ্কালে পরিণত হতে থাকে পুতুল। 

অসুস্থ হওয়ায় পুতুলকে মায়ের কাছেই রেখে যায় স্বামী। এখন আর কোনো খোঁজ নেয় না। লামিয়া আক্তার নামে ছোট্ট একটা মেয়ে রয়েছে পুতুলের। তারও দেখার কেউ নেই। 

আকরামুল ইসলাম/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।