বিপদসীমার উপরে পদ্মার পানিও

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৬:০৫ এএম, ১৪ জুলাই ২০১৭

রাজবাড়ী জেলার তিনটি গেজ স্টেশন (পানি পরিমাপের) পয়েন্টের মধ্যে একটি পয়েন্টে পদ্মা নদীর পানি বেড়ে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে। অস্বাভাবিক হারে এ পানি বৃদ্ধির ফলে জেলার অনেক নিম্নাঞ্চল ও চরাঞ্চাল প্লাবিত হতে শুরু করেছে।

বিগত এক সপ্তাহে দেশের বিভিন্ন নদীতে পাহড়ি ঢল ও বৃষ্টিতে পানি বৃদ্ধি পেয়ে নিম্নাঞ্চল প্লাবিত হলেও পদ্মায় পানি বাড়ার খবর এই প্রথম। আর এতেই আতঙ্কিত হয়ে পড়েছে ওই এলাকার অসংখ্য মানুষ। 

শুক্রবার বেলা ১১টার দিকে  জেলা প্রশাসন সুত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় রাজবাড়ী সদর উপজেলার মহেন্দ্রপুর গেজ স্টেশন পয়েন্টে ৩৯ সেন্টিমিটির, পাংশার সেনগ্রাম গেজ স্টেশন পয়েন্টে ৩৬ সেন্টিমিটার ও গোয়ালন্দে দৌলতদিয়া গেজ স্টেশন পয়েন্টে ১৫ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে।

তবে তিনটি পয়েন্টের মধ্যে গোয়ালন্দের দৌলতদিয়া গেজ স্টেশন পয়েন্টে পদ্মার পানি বিপদসীমার ৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হলেও রাজবাড়ী সদর উপজেলার মহেন্দ্রপুর গেজ স্টেশন পয়েন্টে ৩৪ সেন্টিমিটার ও পাংশার সেনগ্রাম গেজ স্টেশন পয়েন্টে ৩৬ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

রুবেলুর রহমান/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।