শিমুলিয়ায় বেড়েছে অপেক্ষা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০৩:২৭ এএম, ১৪ জুলাই ২০১৭

দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার শিমুলিয়া-কাঠালবাড়ি ফেরিঘাটে বেড়েছে গাড়ির সারি। তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় পারাপারের অপেক্ষায় রয়েছে ৭ শতাধিক যানবাহন। গত কয়েকদিন ধরেই এ সমস্যায় পড়তে হচ্ছে গুরুত্বপূর্ণ এ রুটের যাত্রীদের।

শুক্রবার সকাল থেকে তীব্র স্রোত ও ডুবোচরের কারণে ফেরি চলাচল ব্যহত হচ্ছে। এতে আগের চাইতে সময়ও বেশি লাগছে। গতকাল বৃহস্পতিবারও শিমুলিয়া প্রান্তে পারাপারের অপেক্ষায় ট্রাক ও যাত্রীবাহী গাড়িসহ আটকা ছিল চার শতাধিক যানবাহন।

মাওয়া বিআইডব্লিউটিসি ব্যবস্থাপক (বাণিজ্য) গিয়াসউদ্দিন পাটুয়ারি জানান, তীব্র স্রোতের কারণে ফেরিগুলোর স্বাভাবিক চলাচল ব্যাহত হচ্ছে। শিমুলিয়া ঘাট থেকে কাঠালবাড়ি যেতে পালের চর ঘুরে যেতে হয় তাই সময় লাগছে চার ঘণ্টা। যেখানে আগে সময় লাগতো দুই ঘণ্টা। বর্তমানে শিমুলিয়া প্রান্তে ট্রাক-যাত্রীবাহী গাড়িসহ সাত শতাধিক যানবাহন রয়েছে পারাপারের অপেক্ষায়।

তিনি আরো জানান, এ নৌরুটে ১৮টি ফেরি চলাচল করতো। তবে বর্তমানে তিনটি ফেরির সমস্যা থাকায় ১৫টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

ভবতোষ চৌধুরী নুপুর/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।