এবার কুষ্টিয়ায় রান্নাঘরে ২৮ বিষধর গোখরা


প্রকাশিত: ০৫:৫৫ এএম, ১০ জুলাই ২০১৭

এবার কুষ্টিয়ার মিরপুরে একটি বাড়ির রান্নাঘর থেকে মিললো ২৮টি বিষধর গোখরা সাপ। এর মধ্যে ২৭টি বাচ্চা আর একটি মা গোখরা। স্থানীয়রা বাচ্চাগুলোকে মেরে ফেলেছে, তবে মা সাপটিকে ধরে রেখেছে।

গতকাল সোমবার (১০ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার সদরপুর ইউনিয়নের সদরপুর স্কুল পাড়ার নাজমুল ইসলাম লিটনের রান্নাঘর থেকে সাপের বাচ্চাগুলো মারা হয়।

নাজমুল ইসলাম লিটন জানান, সকালে দুটি গোখরা সাপের বাচ্চা বাইরে দেখা যায়। পরে রান্না ঘরের ভেতরে আরও দুইটি দেখা যায়। তারপর রান্না ঘরের মাটি খুঁড়ে একে একে ২৭টি বাচ্চা পাওয়া যায়। পরে স্থানীয়রা এক ওঝাকে খবর দিলে তিনি এসে মাঠি খুঁড়ে মা সাপকে ধরে ফেলে।

ওঝা ফিরোজ বলেন, আমি আসার আগেই গোখরা সাপের ২৭টি বাচ্চাকে মেরে ফেলে স্থানীয়রা। পরে মা সাপকে আমি জীবিত উদ্ধার করেছি। একসঙ্গে এত সাপের বাচ্চা এবং মা সাপ দেখতে এলাকাবাসী লিটনের বাড়িতে ভিড় করেছে।

এর আগে গত বৃহস্পতিবার (০৬ জুলাই ) সন্ধ্যা থেকে শুক্রবার (০৭ জুলাই) গভীর রাত পর্যন্ত রাজশাহীর তানোর উপজেলার সদর পৌরসভা এলাকার ভদ্রখণ্ড গ্রামে মারা হয়েছে ১২৫টি বিষধর গোখরা সাপের বাচ্চা। ওই গ্রামের কৃষক আক্কাস আলীর রান্নাঘর থেকে সাপগুলো মারা হয়।

আল-মামুন-সাগর/এএম/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।