গাজীপুরে কারখানায় বিস্ফোরিত বয়লারটি ছিল মেয়াদোত্তীর্ণ


প্রকাশিত: ০৭:৪৪ এএম, ০৪ জুলাই ২০১৭

গাজীপুর সিটি কর্পোরেশনের কাশিমপুর নয়াপাড়া এলাকায় একটি পোশাক কারখানায় সোমবার বিস্ফোরিত হওয়া বয়লারটি ছিল মেয়াদোত্তীর্ণ। এটির নবায়ন ছিল না।

মঙ্গলবার দুপুরে বয়লার পরিদর্শক কর্তৃপক্ষের বরাত দিয়ে গাজীপুর জেলা প্রশাসনের গঠন করা আট সদস্যের তদন্ত কমিটির প্রধান গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রাহেনুল ইসলাম জানান, গত ২৪ জুন পর্যন্ত এ বয়লারটির মেয়াদ ছিল। কিন্তু এরপর বয়লারটি নবায়ন করা হয়নি।

তিনি বলেন, কেবলমাত্র নবায়ন না করার কারণে বয়লারটি বিস্ফোরণ ঘটেছে- তা আমি মনে করি না। তারপরও এটি কারণ হিসেবে নিয়ে তদন্ত কাজ চালিয়ে যাচ্ছি। তদন্ত কমিটি তাদের কাজ শুরু করেছে। দুর্ঘটনার কারণ নির্ণয় করার জন্য তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শনসহ বিভিন্ন বিষয়ে পর্যালোচনা করছে। শিগগিরই তদন্ত কমিটি দুর্ঘটনার কারণ নির্ণয় করবে।

উল্লেখ্য, সোমবার সন্ধ্যায় গাজীপুর সিটি কর্পোরেশনের কাশিমপুর নয়াপাড়া এলাকায় মাল্টি ফ্যাবস লিমিটেড নামে একটি পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণে ১০ জন শ্রমিক নিহত এবং অর্ধশতাধিক আহত হয়েছেন।

আমিনুল ইসলাম/আরএআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।