ভারতীয় ভিসা আরও সহজ হলো


প্রকাশিত: ০১:৫৫ পিএম, ০৩ জুলাই ২০১৭
ফাইল ছবি

চট্টগ্রামে ভারতীয় ভ্রমণ ভিসার জন্য যারা আবেদন করবেন তাদের আবেদনের সঙ্গে কোনো টিকেট জমা দিতে হবে না। সাক্ষাৎকারের জন্যও লাগবে না কোনো তারিখ।

ভারতীয় সহকারী হাই কমিশন এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, পরীক্ষামূলকভাবে ৯ জুলাই থেকে ভ্রমণ ভিসাপ্রত্যাশীদের জন্য করা নতুন নিয়ম চালু হচ্ছে। প্রত্যাশীরা সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টার মধ্যে নির্ধারিত ভিসা সেন্টারে এসে আবেদন জমা দিতে পারবেন। আবেদনের সঙ্গে ভারতে যাবার জন্য বাস কিংবা বিমানের কোনো ধরনের টিকেট লাগবে না।

তবে মেডিকেল, ব্যবসা, কনফারেন্সসহ অন্যান্য ভিসার ক্ষেত্রে আগের নিয়ম বহাল থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এছাড়া বয়স্ক নাগরিক এবং মুক্তিযোদ্ধাদের জন্য আলাদা কাউন্টারে ভিসার আবেদন গ্রহণের আগের নিয়মও বহাল থাকবে বলে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এই নিয়ম শুধুমাত্র চট্টগ্রামের জন্য এবং পরীক্ষামূলকভাবে এটা কার্যকর করা হচ্ছে। ভারত ও বাংলাদেশের জনগণের সঙ্গে যোগাযোগ বাড়াতে ভিসা প্রক্রিয়া সহজ করার এই উদ্যোগের কথা বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

এমএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।